১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নাটকীয়তার ম্যাচে শেষ হাসি হাসলো টাইগাররাই

    টানটান উত্তোজনা।জিম্বাবুয়ের ১ বলে প্রয়োজন ৫ রান।শেষ বলে জিম্বাবুয়ের ব্যাটার ব্লেসিং মুজারাবানি। শেষ বলেও উইকেট পেলেন মোসাদ্দেক। এবারও স্ট্যাম্পিং। আউট ধরে নিয়ে বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ের খেলোয়াড়রাও মাঠ ছেড়ে উঠে যায়। কিন্তু রিপ্লাইতে দেখা যায়, বল স্ট্যাম্পে আসার আগেই বল ধরে ফেললেন নুরুল হাসান সোহান।

    থার্ড আম্পায়ার রিভিউ করে দিলেন নটআউট এবং ঘোষণা করলেন নো বল। ফলে এক রান যোগ হওয়ার পাশাপাশি দু’দলকে আবারও মাঠে নামিয়ে আনা হয় এবং ফ্রি-হিট দিয়ে শেষ বলটি করতে বলা হয়। শেষ বলে মুজারাবানি কোনো রান করতে পারেননি। ফলে তিন রানে জয় পায় বাংলাদেশ।

    শেষ ওভার জয়ের জন্য  জিম্বাবুয়ের  দরকার ১৬ রান , হাতে আছে চার উইকেট।  খেলা অনেকটা বাংলাদেশের পক্ষে।

    টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বল তুলে দিলেন মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে। উইকেট আছেন  ব্রাড ইভান্স এবং রায়ান বার্ল। প্রথম বলে দিলেন ১ রান। দ্বিতীয় বলে ব্রাড ইভান্স ছক্কা হাঁকাতে গেলেন। কিন্তু বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বলটি তালুবন্দী করে নিলেন আফিফ হোসেন ধ্রুব।

    তৃতীয় বলটি উইকেটরক্ষকের পেছন দিয়ে বাউন্ডারি মেরে দেন ব্রাড ইভান্স। চতুর্থ বলে দিলেন ছক্কা। ২ বলে জিম্বাবুয়ের প্রয়োজন পড়ে ৫ রান। পঞ্চম বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে মিস করেন ইভান্স। বল ধরে স্ট্যাম্প ভেঙে দিতে মোটেও বিলম্ব করেননি নুরুল হাসান সোহান।

    তাসকিন ৪ ওভারে ১ মেডেনে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা। দুটি করে পান মোস্তাফিজ ও মোসাদ্দেক।

    এই জয়ে তিন ম্যাচ শেষে সুপার টুয়েলভের গ্রুপ-২ এ দ্বিতীয় স্থানে উঠে গেছে বাংলাদেশ। ভারতের চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান ৪ পয়েন্ট তাদের।

    গ্যাবার সবুজ গালিচায় টস ভাগ্যটা ছিল বাংলাদেশেরই পক্ষে। তারপর ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্তর ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরিতে বাংলাদেশ তুলে ২০ ওভারে ১৫০ রান। জবাব দিতে নেমে তাসকিন আহমেদ আর মুস্তাফিজুর রহমানের বোলিংয়ে জিম্বাবুয়ে আটকে যায় ১৪৭ রানে।

    চলতি বিশ্বকাপে তিন ম্যাচ খেলে দুটি জয় নিয়ে সেমির পথে এগিয়ে গেল দল। অবশ্য সামনে কঠিন দুই প্রতিপক্ষ ভারত-পাকিস্তান!

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর