২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন-পুলিশের অপারেশন রুট আউট’ নামে অভিযান , গ্রেফতার ৪১

    কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে ৪১ জনকে গ্রেফতার করেছে এপিবিএন ও পুলিশ। রোহিঙ্গা ক্যাম্পে বেশ কয়েকটি হত্যাকাণ্ডের ঘটনার জেরে ক্যাম্পকে নিরাপদ রাখতে ‘অপারেশন রুট আউট’ নাম দিয়ে এই বিশেষ অভিযান চালানো হচ্ছে।

    শনিবার  এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ।

    শুক্রবার দিনগত রাতে এ অভিযান চালিয়ে হত্যা ও মাদক মামলার অভিযোগে  তাদের গ্রেফতার করা হয়।বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় হত্যাকাণ্ড ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অপরাধীদের গ্রেফতারের জন্য শুক্রবার রাতে ৮ এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফরের নেতৃত্বে ১৩, ১৭, ১৮, ১৯ ও ২০ নাম্বার ক্যাম্পে চালানো হয় বিশেষ অভিযান । ক্যাম্প এলাকার ভেতরে অভিযানের সময় যেন কোনো দুষ্কৃতিকারী পালিয়ে যেতে না পারে, সেজন্য ক্যাম্পের সীমান্তে পর্যাপ্ত সংখ্যক অফিসার-ফোর্স মোতায়েন করা হয়।

    অভিযানে ৪১ জন অপরাধীকে গ্রেফতার করা হয়। ছয়জন রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত বিভিন্ন হত্যা মামলার আসামি, তিনজনকেমাদকসহ আটক করা হয় । অন্যান্য মামলার আসামি চারজন।  বাকি ২৮ জন বিভিন্ন অপরাধে অভিযুক্ত এবং  তাদের মোবাইল কোর্টের আওতায় সাজা দেয়া হয়।

    ৮ এপিবিএন ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ ও ১৬ এপিবিএন পুলিশ এবং জেলা পুলিশ অংশ নেয় অভিযানে। এপিবিএনের কর্মকর্তারা জানান  রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্ত্রাস নির্মূলে ক্যাম্প এলাকায় বিশেষ এ অভিযান অব্যাহত থাকবে ।

    মাহফুজা ২৯-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর