২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জানুয়ারি মাসের ১ তারিখেই শিক্ষার্থীরা হাতে নুতন বই পাবে-শিক্ষামন্ত্রী

    শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানালেন আগামী জানুয়ারি মাসের ১ তারিখেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে । শনিবার মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির -বাপুস সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ তথ্য জানান।

    ডা. দীপু মনি বার্ষিক সাধারণ সভা ও বইমেলা উদ্বোধন করেন  এবং তিনি বই মেলার দুটি স্টল ঘুরে দেখেন।

    শিক্ষামন্ত্রী বলেন, ‘সন্তানদের শিক্ষার বিষয়টি যেখানে জড়িত, সেখানে কোনো কিছুর সঙ্গে আপস করার প্রশ্নই উঠে না। নতুন বছরে বই আমাদের লাগবেই এবং তা ১ তারিখেই লাগবে। এ বিষয়ে আমরা সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করা হয়েছে এবং তারা আমাদেরকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দিয়েছেন। আশ্বাস দিয়েও যদি তারা কথা না রাখেন, তবে বাধ্য হয়েই আমাদেরকে ব্যবস্থা নিতে হবে বলে হুশিযারী দেন শিক্ষামন্ত্রী।’

    অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আরিফ হোসেন । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহ-সভাপতি কায়সার-ই-আলম, শ্যামল পাল, মির্জা আলী আশরাফ কাশেম, ইঞ্জিনিয়ার মেহেদী হাসান, মাজহারুল ইসলাম ও সাবেক সভাপতি আলমগীর সিকদার ।

    সমিতির সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম বলেন, ‘কাগজের সংকট ভয়াবহ আকার ধারণ করেছে এবং  ৫০ ভাগ কাগজ শুল্কমুক্ত আমদানি না করলে ১ জানুয়ারি বই উৎসবে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া সম্ভব নয়।’ পুস্তক বাঁধাই কমিটির সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘মহামারিতে এই শিল্প অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং  ঘুরে দাঁড়াতে সরকারের সহযোগিতা প্রয়োজন।’

    সভায় ১৩টি সুপারিশ তুলে ধরেন পুস্তক প্রকাশনার সঙ্গে সংশ্লিষ্টরা। এসময় বার্ষিক সাধারণ সভায় সমিতির পরিচালক এবং ৬৪ জেলা ও উপজেলার পুস্তক ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

    মাহফুজা ২৯-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর