৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    টিকার ক্যাম্পেইনের থাকছেনা; বাদ পড়া ব্যক্তিরা হাসপাতালের নির্দিষ্ট কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন

    এখনও করোনার টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ এর কার্যক্রম চলছে। ১৩ কোটি ৪৭ লাখ ১৬ হাজার ২৯২ জন এখন পর্যন্ত প্রথম ডোজ নিয়েছেন।  এছাড়া ১২ কোটি ৩৮ লাখ ৯৬ হাজার ২৫১ জন দুই ডোজ টিকার আওতায় এসেছেন।  আর বুস্টার ডোজ নিয়েছেন  ৫ কোটি ৭২ লাখ ৩৪ হাজার ৩৯৫ জন।

    স্বাস্থ্য অধিদপ্তর জানায় , দেশে গত একদিনে টিকার প্রথম ডোজ নিয়েছেন এক লক্ষ মানুষ। যৌক্তিক কারণে কেউ টিকা থেকে বাদ পড়লে, তাদের জন্য টিকার ব্যবস্থা রয়েছে এবং  টিকা নিতে আসলে কাউকে ফিরিয়ে দেওয়া হবে না বলে জানায় অধিদপ্তর সূত্র।

    স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেন স্বাক্ষরিত টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২৪ ঘণ্টায় সারা দেশে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে এক লাখ ১৭ হাজার ৪৬০ জনকে। দ্বিতীয় ডোজ দেওয়া হয় ১২ হাজার ৮১০ জনকে। এছাড়াও বুস্টার ডোজ টিকা পেয়েছেন ৪৫ হাজার ৫৬০ জন। এগুলো দেয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

    স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক বলেন, টিকা ক্যাম্পেইনে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। এখনও টিকা কেন্দ্রগুলোতে প্রচুর মানুষ আসছে এবং  টিকার ব্যাপারে দিন দিন মানুষের মধ্যে আগ্রহ বাড়ছে।

    তিনি বলেন, আমরা হয়তো আর কোনো ক্যাম্পেইনের আয়োজন করবো না।  বাদ পড়া ব্যক্তিরা হাসপাতালের নির্দিষ্ট কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন। এবং  এখন যারা প্রথম ডোজ নিচ্ছে, তাদের জন্য দ্বিতীয় ডোজ থাকবে।

    দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয়  গেল  ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয় এবং বর্তমানে ৫ বছর বয়সীরাও   এখন টিকা নিতে পারছেন।

    মাহফুজা ১৬-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর