৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    আজ দেশে একদিনে সর্বোচ্চ ৮৫৫ জন ডেঙ্গুরোগী শনাক্ত হল

    বাংলাদেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন পাঁচজন। এসময় ডেঙ্গু রোগী শনাক্ত হয় ৮৫৫ জন। আজ দেশে একদিনে সর্বোচ্চ ডেঙ্গুরোগী শনাক্ত হল। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৮৪৭ জনে।

    রোববার  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৫৫ জনের মধ্যে ৫২৩ জন ঢাকার ও ঢাকার বাইরে ৩৩২ জন।

    প্রতিবেদনে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৮৪৭ জনে।

    স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এ বছরে ১ জানুয়ারি থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ২৫ হাজার ১৮১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২২ হাজার ২৪০ জন।

    এর আগে ১৩ অক্টোবর দেশে একদিনে সর্বোচ্চ ৭৬৫ ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছিল।

    ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ৯৪ জনের। ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায় এ বছরের ২১ জুন। ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন এবং সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জন মারা যান।

    মাহফুজা ১৬-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর