২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
৯ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ
২০শে জিলকদ, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সৌম্য-শরিফুল বিশ্বকাপ দলে ; সাব্বির ও সাইফউদ্দিন বাদ পড়লেন

    বাংলাদেশশেষ মুহূর্তে এসে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে পরিবর্তন আনলো । বাদ পড়লেন হার্ডহিটিং ব্যাটার সাব্বির রহমান ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তাদের জায়গায় রিজার্ভ থেকে মূল দলে ঢুকে গেলেন টপঅর্ডার সৌম্য সরকার ও পেসার শরিফুল ইসলাম। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

    এর  আগে আইসিসির  কাছে দল পরিবর্তনের আবেদন করা হয় এবং আইসিসি ২৪ ঘণ্টার ভেতরেই তা অনুমোদন দেয়।

    সাব্বিরের টানা ব্যর্থতা আর ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে ক্যাচ ড্রপ আর লাগামহীন বোলিংয়ের পর আন্দাজ করাই যাচ্ছিল তারা বিশ্বকাপে থাকতে পারবেন না ।

    সৌম্য সরকার টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়েছিলেন এবং  এক বছর পর তিনি দলে ফেরেন, নিউজিল্যান্ডে  ত্রিদেশীয় সিরিজে।

     

    ব্যাট হাতে খুব ভালো করতে না পারলেও তার মধ্যে চেষ্টা দেখা গেছে। বেশিরভাগ বাংলাদেশি ব্যাটারদের বিশেষ করে টি-টোয়েন্টিতে স্ট্রাইকরেট ঠিক  রাখতে না পারার যে ব্যর্থতা, সৌম্য এই জায়গায় কিছুটা ইতিবাচক। দুই ম্যাচে সুযোগ পেয়ে ২১ বলে ২৭ রান করেছেন, নিয়েছেন ১ উইকেট।

     

    সাব্বির রহমানকে এশিয়া কাপ থেকে নতুন ভূমিকায় (মেকশিফট ওপেনার) তাকে সুযোগ দিয়েছিল টিম ম্যানেজম্যান্ট। এ ডানহাতি ব্যাটসম্যান চার ম্যাচ খেলে মাত্র ৮৬.১১ স্ট্রাইকরেটে ৩১ রান করেন।

     

    অন্যদিকে সাইফউদ্দিনও ফিরেছিলেন এশিয়া কাপ দিয়ে।  এই পেস বোলিং অলরাউন্ডারপাঁচ ম্যাচ খেলে ওভারপ্রতি ১০.৮৭ রান খরচ করে মাত্র তিন উইকেট বলে  করেন ৪ রান।

     

    টিম ম্যানেজম্যান্ট সাইফউদ্দিনকে নিয়ে বিশ্বকাপে যাওয়ার ঝুঁকি নিতে চায়নি । চোটের কারণে এশিয়া কাপ খেলা হয়নি শরিফুলের। তবে ফেরার পর খেলা চার টি-টোয়েন্টিতে ৮.৪৫ ইকোনমি ও ২৬.২০ গড়ে পাঁচ উইকেট শিকার করেছেন এ বাঁহাতি পেসার।

    টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পরিবর্তিত স্কোয়াড—-

    সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ।
    মাহফুজা ১৪-১০

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর