৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    গ্যাসের সরবরাহ কমে যাওয়ায় পেট্রোবাংলা সিএনজি স্টেশন সাত ঘণ্টা বন্ধ রাখতে চায়

    গ্যাসের সরবরাহ কমে যাওয়ায় পেট্রোবাংলা সিএনজি স্টেশন আরও দুই ঘণ্টা বন্ধ রাখতে চায় । বর্তমানে সিএনজি স্টেশনগুলো সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পাঁচ ঘণ্টা বন্ধ থাকে। আরও দুই ঘণ্টা বাড়ানো হলে মোট সাত ঘণ্টা বন্ধ থাকবে স্টেশনগুলো।

    মঙ্গলবার সিএনজি স্টেশন মালিকদের সঙ্গে পেট্রোবাংলার এক বৈঠকে এ সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়। তবে কতক্ষণ পর্যন্ত সরবরাহ বন্ধ থাকবে, সে বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়নি।

    তবে এ বিষয়ে অসম্মতি জানান মালিকপক্ষ। বিদ্যুতের কারণে ৫-৬ ঘণ্টা গ্যাস বিক্রি বন্ধ থাকে এবং রেশনিংয়ের আওতায় পাঁচ ঘণ্টা গ্যাস বিক্রি করা হয় না। কম  চাপের কারণে গ্যাস নিতে সময় লাগে। রেশনিং আরও দুই ঘণ্টা বাড়ানো হলে ব্যবসায় ক্ষতি হবে ।

    এ বিষয়ে জানতে চাইলে সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ফারহান নূর বলেন, গ্যাস সংকটের কথা জানিয়ে পেট্রোবাংলা আরও দুই ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার বিষয়ে আলোচনা করেছে। তবে এ সিদ্ধান্তে আমরা অসম্মতি জানিয়েছি। তিনি বলেন, বর্তমানে সিএনজি স্টেশনগুলো মোট সরবরাহ করা গ্যাসের মাত্র তিন শতাংশ ব্যবহার করে সর্বোচ্চ দাম দেয়। এই অল্প গ্যাসে রেশনিং বাড়িয়ে খুব বেশি লাভ হবে না।

    পেট্রোবাংলার পরিচালক (অপারেশন) মো. কামরুজ্জামান বলেন, এ বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। চূড়ান্ত কিছু হয়নি তবে সংকটে সবাই এগিয়ে না এলে আমাদের একার পক্ষে মোকাবিলা সম্ভব নয়।

    দেশে বর্তমান গ্যাসের চাহিদা ৪২০ কোটি ঘনফুট এবং  এরমধ্যে পেট্রোবাংলা সরবরাহ করছে ২৬৭ কোটি ঘনফুট। আর এলএনজি থেকে আসছে ৩৮ কোটি ঘনফুট। দেশে সিএনজি স্টেশনের সংখ্যা প্রায় ৫০০ এবং প্রতি ইউনিট গ্যাস বিক্রি করা হয় ৪৩ টাকায়।

    ১ মার্চ থেকে সিএনজি স্টেশনগুলো সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পাঁচ ঘণ্টা বন্ধ থাকছে।  আগে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা বন্ধ থাকতো স্টেশনগুলো।

    মাহফুজা ১২-১১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর