৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    গাইবান্ধায় উপ-নির্বাচনে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম; এলাকায় কড়া নিরাপত্তা

    গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনের ভোট শুরু হয়েছে। সকাল ৮টা থেকে দুটি উপজেলার ১৪৫টি কেন্দ্রে এ ভোট নেয়া  শুরু হয়,যা  চলবে বিকেল ৪টা পর্যন্ত।

    ১৩৫টি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

    সকাল থেকে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম । লাইনে দাঁড়ানো ছাড়াই ভোট দিতে পারছেন ভোটাররা। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে ।

    গাইবান্ধা-৫ আসনে নির্বাচনের কারণে ওই এলাকায় ব্যাংকের শাখা, উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

    সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হওয়ায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবারই প্রথম এ আসনে ইভিএম এর  মাধ্যমে ভোট হচ্ছে।

    রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং তিন স্তরের কড়া নিরাপত্তায় রয়েছে পুরো নির্বাচনী এলাকা।

    নির্বাচনে আওয়ামী লীগ থেকে মাহামুদ হাসান রিপন নৌকা প্রতীক, জাতীয় পার্টি থেকে এইচ এম গোলাম শহীদ রঞ্জু লাঙ্গল প্রতীক, বিকল্পধারার প্রার্থী জাহাঙ্গীর আলম কুলা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ আপেল প্রতীক ও মাহবুবুর রহমান ট্রাক প্রতীকসহ মোট পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছেন।

    সাঘাটা ও ফুলছড়ি এ দুই উপজেলা নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। এ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। নির্বাচনে সাঘাটা উপজেলায় ৮৮ টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭ টিসহ মোট ১৪৫ টি কেন্দ্রের ৯৫২ টি বুথে ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৯০৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

    ভোটকেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য প্রায় সাড়ে তিন হাজার পুলিশ সদস্য, র্যাবের ৯টি টিম, চার প্লাটুন বিজিবি এবং আনসার ও ভিডিপি মোতায়েন আছে। এছাড়া সাঘাটা উপজেলায় তিনজন ও ফুলছড়ি উপজেলায় দুজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক তদারকি করছেন।

    মাহফুজা  ১২-১০

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর