৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    সেতুতে বিস্ফোরণের প্রতিশোধ নিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে- পুতিন

    রাশিয়ার সামরিক বাহিনী ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা চালালে  এতে ১৪ জন মারা যান। আহত হন ৯৭ জন। ক্রিমিয়াকে রাশিয়ার সঙ্গে সংযোগকারী সেতুতে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করেছে মস্কো ।

    এই ঘটনাকে সন্ত্রাসী কর্মকাণ্ড উল্লেখ করে প্রতিশোধ নিতে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশ দেয়া হয় বলে জানান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  তিনি জানান, রাশিয়ায় আবার হামলা হলে তার উপযুক্ত জবাব দেওয়া হবে।

    বিবিসির জানায়, যুদ্ধের প্রথম সপ্তাহের পর থেকে এটি সবচেয়ে ব‌ড় হামলা। এই হামলায় যুদ্ধ আরও দীর্ঘস্থায়ী হবে বলে আশঙ্কা  বিশেষজ্ঞদের।

    এ ঘটনার সমুচিত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন,  ইউক্রেনকে মুছে ফেলার চেষ্টা করছে রাশিয়া।

    সোমবার সকালে  কিয়েভের শহরের ব্যস্ত সড়ক, পার্ক এবং পর্যটন কেন্দ্রগুলোতে হামলা চালানো হয়। কিয়েভের পাশাপাশি খারকিভ, লাভিভ, দনিপ্রো এবং জাপোরিসাসহ অন্যান্য ইউক্রেনীয় শহরেও মিসাইল আক্রমণ করা হয়। এতে ধ্বংস হয় বহু অবকাঠামো এবং অনেক অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। হামলা হয়েছে কূটনৈতিক অঞ্চলগুলোতেও এবং সামরিক স্থাপনায়ও ছোঁড়া হচ্ছে মিসাইল।

    মাহফুজা ১১-১০

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর