১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ক্রাইস্টচার্চে শুরু হয়েছে বাংলাদেশ এবং পাকিস্তানের উদ্বোধনী ম্যাচ

    ক্রাইস্টচার্চে শুরু  হয়েছে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার উদ্বোধনী ম্যাচের খেলা। এই সিরিজটা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতিমূলক। তিন দেশের জন্যই  সিরিজটা খুব গুরুত্বপূর্ণ।

    প্রথম ম্যাচে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে টস করতে নামেন বাংলাদেশ অধিনায়ক নুরুল হাসান সোহান। শুরুতেই কয়েন ছুঁড়ে জয় লাভ করলেন সোহান ।  টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন এবং  ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালেন পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে।

    পাকিস্তানের প্রতিপক্ষের ওপেনিং জুটিটা সবসময় ভয়ঙ্কর, আর তাই  সেটা ভাঙা অনেকটা ফরজ হয়ে গিয়েছিল। বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ানের জুটি  জুটি দাঁড়িয়ে যাওয়া মানে প্রতিপক্ষের নিশ্চিত পরাজয়।

    ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে সেই জুটি ভাঙার কাজটিই করতে পারছিল না বাংলাদেশের বোলাররা। অধিনায়ক সোহান বারবার বোলার পরিবর্তন করেও সাফল্যের দেখা পাচ্ছিলেন না তাসকিন, মোস্তাফিজ, হাসান মাহমুদ কিংবা নাসুম আহমেদ।  দুই প্রান্ত থেকে চারজনকে দিয়ে বোলিং করিয়েও বাবর-রিজওয়ান জুটি ভাঙ্গতে পারছিলেনা টাইগাররা।

    টাইগাররা ৮ ওভারে মেহেদী হাসান মিরাজকে বোলিংয়ে এনে সাফল্যের দেখা পেলো।   প্রথম বলেই পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে ফিরিয়ে দিলেন মিরাজ। বাবর তার বলকে সুইপ করতে গিয়েছিলেন ।  বল ব্যাটের উপরের কোনায় লেগে উপরে উঠে যায়। মোস্তাফিজ শর্ট ফাইন লেগে তার ক্যাচটি ধরেন । ২৫ বলে ২২ রান করে সাজঘরে ফিরেছেন পাকিস্তানের অধিনায়ক। নতুন ব্যাটসম্যান শান মাসুদ।

    ওপেনিংয়ে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং জুটির গড় ৫৩। টি ৭ ওভার শেষে পাকিস্তানের রান ৫২। বাবর ২২, রিজওয়ান ২৮ রানে ব্যাটিং করছেন।

    বাংলাদেশ একাদশ এ আছেন মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (অধিনায়ক, উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

    পাকিস্তান একাদশে আছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলি, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ, শাহনাওয়াজ ধানি।

    মাহফুজা ৭-১০

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর