১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    লন্ডনে দুই ঘণ্টা যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে দেশে ফেরার পথে লন্ডনের স্টানস্টেড বিমানবন্দরে যাত্রাবিরতি করেন।  স্টানস্টেড বিমানবন্দরে দুই ঘণ্টা যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে আবার রওনা হয়েছেন প্রধানমন্ত্রী।

    স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ৯টায় ঢাকার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন তিনি। সকাল সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ফ্লাইটটি অবতরণ করে সংক্ষিপ্ত যাত্রা বিরতির জন্য স্টানস্টেড বিমানবন্দরে ।

    যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান । লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

    শেখ হাসিনা যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে স্থানীয় সময় রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় ওয়াশিংটন ডিসি ত্যাগ করেন। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মাদ ইমরান ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মাদ আব্দুল মুহিত বিমানবন্দরে বিদায় জানান প্রধানমন্ত্রীকে ।

    ১৫ সেপ্টেম্বর এক রাষ্ট্রীয় সফরে লন্ডন যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেন। এছাড়াও রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহন উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।  নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন ১৯ সেপ্টেম্বর।

    প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থানকালে ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সারাধণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভাষণ দেন।

    মাহফুজা ৩-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর