৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দিনাজপুরের খানসামায় একটি মন্ডপে দুর্গাপূজা বর্জন করে কালো পতাকা উত্তোলন

    দিনাজপুরের খানসামায় দুর্গাপূজা বর্জন করে হত্যা ও ধর্ষণের বিচারের দাবিতে কালো পতাকা উত্তোলন করা হয়েছে একটি মন্ডপে।  সারা দেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দূর্গাপূজা শুরু হলেও ব্যতিক্রম চিত্র দেখা গেছে এই মন্ডপটিতে। । শনিবার সকালে ভেড়ভেড়ী ইউনিয়নের টংগুয়া কুমারপাড়া পূজামন্ডপের ভক্তরা ও এলাকাবাসী দূর্গাপূজা বর্জন করে কালো পতাকা উত্তোলন করে হত্যা ও ধর্ষণের প্রতিবাদ জানায়।

    নিহতের পরিবার জানান, ২৯ জুলাই টংগুয়া কুমার পাড়া বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার পথে গৃহবধূকে গণধর্ষণের পর হত্যা এবং তার ১০ বছরের মেয়েকে নির্যাতন করে। নিহতের স্বামী বাদী হয়ে থানায় মামলা করেন। পিবিআই তদন্ত করলেও  এতদিনেও এই ঘটনার রহস্য উন্মোচন না হওয়ায় প্রতিবাদে এই কর্মসূচি বলে জানান তারা ।

    এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে ইতিপূর্বেও মানববন্ধন, প্রতিবাদসভা ও স্মারকলিপি দিয়েছে নিহতের পরিবার, এলাকাবাসী ও বিভিন্ন সংগঠন। নিহতের চাচা বলেন, ‘এত দিনেও হত্যা ও ধর্ষণের বিচার না হওয়ায় আমরা হতাশ। স্বাধীন দেশেও যদি সংখ্যালঘুদের উপর অত্যাচার হয়, তাহলে আমরা যাব কোথায়?

    ঐ মন্ডপে টাঙানো হয়েছে কালো পতাকা আর ‘সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াও’ শীর্ষক সহিংসতা বিরোধী স্লোগান লেখা ব্যানার।

    এই প্রতিবাদ কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস বলেন, তারা তাদের মেয়ে হত্যার প্রতিবাদ করবে এটা স্বাভাবিক এবং তারা বিভিন্ন পর্যায়ে এই বিষয়ে অবহিত করার পরও সুরাহা না পেয়ে এমন প্রতিবাদ করছে।

    মাহফুজা ২-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর