৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    র‌্যাব দেশে শুধু সন্ত্রাস দমনই নয়, জঙ্গি নির্মূলে ভূমিকা রাখছে -স্বরাষ্ট্রমন্ত্রী

    র‌্যাব এমন কোনো কাজ করছে না যে জরুরি ভিত্তিতে সংস্কার করতে হবে বলে জানালেন   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । র‌্যাব দেশে শুধু সন্ত্রাস দমনই নয়, জঙ্গি নির্মূলে ব্যাপক ভূমিকা রেখে চলেছে বরৈ জানান তিনি।

    রোববার রাজধানীর একটি হোটেলে মানবপাচার বিষয়ক এক সেমিনার শেষে সাংবাদিকদের  তিনি এ কথা বলেন।

    স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকেই দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি অনেক বড় বড় অপরাধীকে গ্রেপ্তার এবং আইনের আওতায় নিয়ে এসেছে এবং  তা প্রশংসার দাবি রাখে। কাজ করতে গেলে দু-একটা ভুল ভ্রান্তি হতে পারে, তাই বলে এই নয় যে  যে তারা মানবাধিকার লঙ্ঘন করেছে ।  কিভাবে তারা মানবাধিকার লঙ্ঘন করেছে যারা এ অভিযোগ তুলছেন তারা তা নির্দিষ্ট করতে পারেননি। একটি বাহিনী প্রতিনিয়ত পরিবর্তনশীল এবং জনগণের প্রয়োজনের স্বার্থে তাদের সংস্কার কিংবা পরিবর্তন করতে হয়। দেশের প্রচলিত আইনে যদি প্রয়োজন হয় সেক্ষেত্রে অবশ্যই আমরা সংস্কার করবো। তবে কারো প্রস্তাবে বা কথায় র‌্যাবকে সংস্কার করবো না বলেও জানান তিনি।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মানবপাচার প্রসঙ্গ এ মন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে প্রতিনিয়ত নারী-পুরুষ-শিশু পাচার হচ্ছে। এ দেশ যেন মানবপাচারের ট্রানজিট হতে না পারে সে বিষয়টিও গুরুত্বসহ নজরদারিতে রাখা হয়েছে।  দু-একজন পাচারকারীর খপ্পরে পড়ে পাচার হয়ে বিশ্বের বিভিন্ন দেশে চলে যাচ্ছে। সুনির্দিষ্টভাবে কেউ অভিযোগ করলে ওই দেশের সঙ্গে যোগাযোগ করে দেশে আনার চেষ্টাও করছি আমরা। তিনি বলেন, কোন এজেন্সি কিংবা প্রতারকের খপ্পরে না পড়ে কেউ  বিদেশ যেতে চাইলে , তারা যেন  সরকারের মাধ্যমে বিদেশ যান সেজন্য অনুরোধ করা হলো।

    মাহফুজা ২-১০

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর