১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    রাহুল-সূর্যকুমারের হাফ সেঞ্চুরিতে ভারতের কাছে পাত্তা পেল না দক্ষিন আফ্রিকা

    বুধবার টস হেরে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার করা ১০৬ রানের মামুলী সংগ্রহ পায়। এই রান  তাড়া করতে নেমে ভারত ২ উইকেটে ১১০ রান তোলে। ১৮ বল ও ৮ উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। আর সেটা সম্ভব হয় লোকেশ রাহুল ও সূর্যকুমারের জোড়া হাফ সেঞ্চুরিতে।

    ইনিংসের গোড়াপত্তন করতে এসে রাহুল দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ৫৬ বলে ২ চার ও ৪ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। আর মারমুখী ব্যাটসম্যান সূর্যকুমার ৩৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৫০ রানে। তাদের আগে দলীয় ৯ রানে রোহিত শর্মা শূন্যরানে ও ১৭ রানে বিরাট কোহলি ৩ রান করে আউট হন।

    তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের পেসারদের তোপের মুখে ২.৩ ওভারে ৯ রান তুলতেই দক্ষিণ আফ্রিকা হারিয়ে বসে ৫ উইকেট। সেখান থেকে এইডেন মার্করাম, ওয়েন পার্নেল ও কেশভ মহারাজের ব্যাটে ভর করে ৮ উইকেট হারিয়ে ১০৬ রানের সংগ্রহ পায় প্রোটিয়ারা।

    মহারাজ ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪১ রান করেন। মার্করাম ৩ চার ও ১ ছক্কায় করেন ২৫ রান। আর পার্নেল ১ চার ও ১ ছক্কায় করেন ২৪ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। তাদের মধ্যে টেম্বা বাভুমা, রাইলি রুশো, ডেভিড মিলার ও ট্রিসটান স্টুবস ডাক মারেন। ডি কক ১, কাগিসু রাবাদা ৭* ও নরকিয়া ২* রান করেন।

    বল হাতে ভারতের অর্শ্বদীপ ৩২ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার ও হার্শাল প্যাটেল।

    দ্বিতীয় ওভারেই দক্ষিণ আফ্রিকার তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে ম্যাচসেরা হন অর্শ্বদীপ।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর