৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষকে অপসারণের অনুরোধ ঢাকা শিক্ষাবোর্ডের

    মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষের চাকরির বয়সসীমা অতিক্রম হলেও   তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়।  তার নিয়োগ বিধি মোতাবেক না হওয়ায় তাকে অধ্যক্ষের দায়িত্ব থেকে অপসারণ করতে অনুরোধ জানায় ঢাকা শিক্ষাবোর্ড।

    বুধবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে  এ বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে।

    চিঠিতে বলা হয়, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন এর  চাকরির মেয়াদ ২০২০ সালের ২ জুলাই ৬০ বছর পূর্ণ হয়। এরপর প্রতিষ্ঠানের গভর্নিং বডি একই বছরের ১৮ মে সভা করে ফরহাদ হোসেনকে আবারও অধ্যক্ষ হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়।

    সম্প্রতি ঢাকা শিক্ষাবোর্ডের একটি তদন্ত প্রতিবেদনের মতামত অনুযায়ী অধ্যক্ষের চুক্তিভিত্তিক নিয়োগ সঠিক ও বিধিসম্মত হয়নি।গত বছরের ২৩ জুনের পর কোনো কমিটি নেই বোর্ডের ই-ফাইল ও ম্যানুয়াল নথির তথ্যানুযায়ী প্রতিষ্ঠানটিতে । এ কারণে বিধি মোতাবেক জ্যেষ্ঠ শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য মাউশিকে অনুরোধ জানানো হয়।’

    ঢাকা শিক্ষাবোর্ডের উপ-কলেজ পরিদর্শক রবিউল আলম জানান, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের বিভিন্ন বিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের তদন্তে নানা ধরনের অনিয়ম উঠে এসেছে। তার নিয়োগ অবৈধ, বর্তমানে যাকে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। তাকে সরিয়ে কলেজের একজন জ্যেষ্ঠ শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিতে মাউশিকে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়। পরে অধ্যক্ষ পদে যোগ্য ব্যক্তিকে নিয়োগ দেওয়া যাবে বৈধ কমিটির মাধ্যমে।

    মাহফুজা ২৯-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর