১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    ‘দুর্গাপূজায় জঙ্গি হামলার ঝুঁকি আছে – পুলিশ কমিশনার শফিকুল ইসলাম

    ‘দুর্গাপূজায় জঙ্গি হামলার ঝুঁকি আছে বলে জানালেন  ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম ।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রতিটি মণ্ডপে সতর্ক অবস্থানে আছে এবং  ঝুঁকি এড়াতে সব ধরনের প্রস্তুতি আমাদের আছে বলে জানান তিনি।

    বৃহস্পতিবার বিকেলে  ঢাকেশ্বরী মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন এ সময়।

    ডিএমপি কমিশনার বলেন, ‘৫০ জন ছেলে বাসা ছেড়ে নিখোঁজ রয়েছে।  খোঁজ-খবর নিচ্ছি এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থাও নিঁখোজ ছেলের ব্যাপারে তথ্য নেয়ার চেষ্টা করছে। তিনি আরও বলেন, ‘ওই ৫০ জন ছেলের নিকটস্বজন, বন্ধুসহ বিভিন্ন স্থান থেকে তথ্য সংগ্রহ করছি আমরা।  তাদের অবস্থান নিশ্চিত হওয়ার  জন্য তথ্যপ্রযুক্তির সহযোগিতাও নেয়া হয়েছে। তারা কোনো গোষ্ঠীতে যোগ দিয়েছে কি না, তা তদন্ত করে দেখছি। তারা যেন জঙ্গিবাদ এর  সুযোগ না পায়, সেজন্য তদন্ত কার্যক্রম অব্যাহত রেখেছি।’

    ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে যেভাবে অভিযান চালিয়েছে, গ্রেপ্তার এবং আদালতের মাধ্যমে সাজা নিশ্চিত করেছি, তাতে এ দেশে ভেঙে দেওয়া হয়েছে জঙ্গিদের নেটওয়ার্ক।  জঙ্গিরা এখন তথ্যপ্রযুক্তির সহযোগিতা নিয়ে কার্যক্রম পরিচালনা করছে।, তাদের এসব কর্মকাণ্ড প্রতিনিয়তই নজরদারি করছে আমাদের সাইবার ক্রাইম ইউনিট । কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে, যেন জঙ্গিরা কোনোভাবেই মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। জঙ্গিবাদ দমনে  কাউন্টার টেরোরিজম ইউনিট জঙ্গিবাদ দমনে বিশেষ অবদান রাখছে।

    জঙ্গিরা এ দেশে আর কোনোদিন শক্তভাবে মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। তবে ছোটখাটো কার্যক্রমের মাধ্যমে মানুষের মানে আতঙ্ক ছড়ানোর পাঁয়তারা করছে জঙ্গিরা।

    তিনি বলেন, ‘রাজধানীসহ সারা দেশের পূজামণ্ডপে তিন স্তরের নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। পোশাকধারী পুলিশের সঙ্গে সাদা পোশাকে ডিবি, এসবি, এনএসআই সার্বক্ষণিক মানুষের গতিবিধি করছে নজরদারি । ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে । পূজা উদযাপন কমিটির সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা আরও দৃঢ় করা হয়েছে।

    মাহফুজা ২৯-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর