২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শাকিরার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগের মামলায় বিচারকাজ শুরুর নির্দেশ

    স্পেনের একটি আদালত কলম্বিয়ান পপ তারকা শাকিরার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগের মামলায় বিচারকাজ শুরুর নির্দেশ দিয়েছেন।  স্প্যানিশ প্রসিকিউটররা তার বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে ১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনেন। মঙ্গলবার বিচার শুরুর অনুমোদন দেয়া হয় এ গায়িকার বিরুদ্ধে।

    প্রসিকিউটররা অভিযোগ প্রমাণিত হলে ৪৫ বছর বয়সী এ পপ তারকার আট বছরের জেলসহ বড় অংকের অর্থ জরিমানা হবে। খবরটি জানানয়  এবিসি নিউজ।

    শাকিরার বিরুদ্ধে স্পেনের এক আইনজীবী ১ কোটি ৪৫ লাখ ইউরো কর ফাঁকির মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, শাকিরা কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামার নাগরিক পরিচয় দিয়ে কর ফাঁকি দিয়েছেন । কয়েক মাস আগে এ মামলাটি নিষ্পত্তির জন্য স্প্যানিশ প্রসিকিউটররা প্রস্তাব দিলে শাকিরা তাতে সায় দেননি । কখনোই কর ফাঁকির মতো কোনো অন্যায় করেননি বলে জানায় শাকিরা।

    এই পপ তারকা মোট পাওনাসহ অতিরিক্ত ৩০ লাখ ইউরো সুদ হিসেবে পরিশোধ করেছেন, বরল জানায় তার পাবলিক রিলেশন ফার্ম।

    শাকিরার বিচার শুরুর তারিখ ধার্য না হলেও বার্সেলোনার এসপ্লুগেস ডি লব্রেগাট শহরের আদালত জানায়, কর ফাঁকির ৬টি অভিযোগের মুখোমুখি এ গায়িকাকে হতে হবে ।

    বার্সেলোনার তারকা ফুটবলার জেরার্ড পিকের স্ত্রী হিসেবে সম্পর্কসূত্রে গত এক দশকে স্পেনে শাকিরার বেশিরভাগ সময় কেটেছে । এ বছরই তাদের বিচ্ছেদ হয়ে যায়। তবে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হলেও তাকে রেহাই দিচ্ছে না স্পেনের আদালত।

    মাহফুজা ২৮-৯

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর