২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় ৬৯ মরদেহ উদ্ধার; নিখোঁজ ৩জন

    পঞ্চগড়ের মাড়েয়া এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার চতুর্থ দিনে আরও একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার হলো। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে শিশুসহ তিনজন নিখোঁজ আছেন । বাকি নিখোঁজদের অপেক্ষায় করতোয়ার পাড়ে অবস্থান করে আছেন স্বজনরা।

    বুধবার বিকেল ৫টায়  বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মাহবুবুল ইসলাম। তিনি বলেন, মৃত ব্যক্তি পুরুষ এবং বয়স আনুমানিক ৩০ বছর। এর আগে এ ঘটনায় ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয় এবং এক শিশুসহ চারজন নিখোঁজ ছিল।

    বুধবার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদে  খোলা তথ্য কেন্দ্র থেকে এসব তথ্য নিশ্চিত করেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  ও তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায়। উদ্ধার হওয়া লাশগুলোর মধ্যে বোদা উপজেলার ৪৫টি, দেবীগঞ্জের ১৮টি, আটোয়ারীর ২টি, ঠাকুরগাঁও সদরের ৩টি এবং পঞ্চগড় সদরের একটি।

    এখনো যারা নিখোঁজ রয়েছেন তারা হলেন- বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের সুরেন, দেবীগঞ্জ উপজেলার ছত্রশিকারপুর এলাকার ভূপেন এবং পঞ্চগড় সদরের ঘাটিয়ারপাড়া এলাকার জয়া রানী।

    জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ হিসাব অনুযায়ী, ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ফায়ার সার্ভিসের টিম লিডার আসাদুজ্জামান জানান, সব লাশ উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার তৎপরতা চালানোর নির্দেশনা রয়েছে।

    পঞ্চগড়ের  করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় রোববার  থেকে বুধবার বিকেল  পর্যন্ত নদী থেকে এখন পর্যন্ত ৬৯টি  মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে নারী ৩০, পুরুষ ১৮ ও শিশু ২১ জন।

    মঙ্গলবার সকাল থেকেই করতোয়া নদীর  বিভিন্ন স্থানে একের পর এক মরদেহ ভেসে উঠতে থাকে। এরপর করতোয়ার আউলিয়া ঘাট থেকে মাড়েয়া ও পাশের এলাকার শ্মশান ঘাটগুলোতে অধিকাংশ মরদেহ দাহ করা হয়।

    ঘটনার পরপরই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, নিহত প্রত্যেক পরিবারকে মরদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে।

    রোববার দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় ঘটে এ নৌকাডুবির ঘটনা।  স্থানীয়রা জানান,  দুপুরে মহালয়া উপলক্ষে  নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন এলাকার সনাতন ধর্মাবলম্বীরা।  নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল।  মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে উল্টে যায় নৌকাটি। এর পর উদ্ধার অভিযান শুরু করে প্রশাসন।

    মাহফুজা ২৭-৯

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর