৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবি ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ জনে

    পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত  উদ্ধার করা হয়েছে ৫৬ জনের মরদেহ ।  করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার তৃতীয় দিনের মতো চলছে উদ্ধার অভিযান । সকালে নতুন করে আরও ছয় জনের লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের অপেক্ষায় ঘটনার পর থেকেই করতোয়ার পাড়ে অবস্থান করছেন স্বজনরা।

    মঙ্গলবার সকাল থেকে তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু হয়। দিনাজপুর ফায়ার সার্ভিস অ‌্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে এবং আজকে আবহাওয়া অনুকূলে থাকায় উদ্ধার অভিযান কিছুটা সহজ হবে।

    সোমবার  নৌকাডুবির দ্বিতীয় দিনে ২৬ জনের মরদেহ উদ্ধার হয়। পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় বলেন, সোমবার রাত পর্যন্ত ৫০ জনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও অনেকে নিখোঁজ আছেন তাদের উদ্ধারে অভিযান চলছে।

    পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট উদ্ধার অভিযান চালাচ্ছে। এছাড়া রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯ ডুবুরি উদ্ধার কাজে অংশ নিয়েছে।

    রোববার  রাতে নিহত ২৪ জনের পরিচয় নিশ্চিতের তালিকা প্রকাশ করে জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্র। তথ্য কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা এসিল্যান্ড ইমরানুজ্জামান তালিকা অনুযায়ী ২৪ জনের মধ্যে ২৩ জনই হিন্দু ধর্মাবলম্বী বলে নিশ্চিত করেন । নিহতদের মধ্যে  একজন মুসলিম ।  তার নাম  হাশেম আলী   এবং তার বাড়ি বড়শশী বোদার কুমার পাড়ায়। নিহতদের সবার বাড়ি পঞ্চগড়ে ।

    রোববার দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় ঘটে এ নৌকাডুবির ঘটনা।  স্থানীয়রা জানান,  দুপুরে মহালয়া উপলক্ষে বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন এলাকার সনাতন ধর্মাবলম্বীরা।  নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল।  মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে উল্টে যায় নৌকাটি।

    মাহফুজা ২৭-৯

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর