৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫১ জনে; নিখোঁজ ২২

    পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত  উদ্ধার করা হয়েছে ৫১ জনের মরদেহ । এ ঘটনায় এখনো  নিখোঁজ আছেন ২২ জন । নিখোঁজদের সন্ধানে ঘটনার পর থেকেই করতোয়ার পাড়ে অবস্থান করে আছেন  স্বজনরা।

    বোদা থানার অফিসার ইনচার্জ সুজয় কুমার রায় সোমবার আরও ২৬ জনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। রোববার ২৫ সেপ্টেম্বর ফায়ার সার্ভিসের সদস্যরা ২৫ জনের মরদেহ উদ্ধার করেন ।

    পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট উদ্ধার অভিযান চালাচ্ছে। এছাড়া রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯ ডুবুরি উদ্ধার কাজে অংশ নিয়েছে।

    অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায় জানান জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে। এছাড়া, আহতদের প্রত্যেকের পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়।

    এদিকে, রোববার  রাতে নিহত ২৪ জনের পরিচয় নিশ্চিতের তালিকা প্রকাশ করে জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্র। তথ্য কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা এসিল্যান্ড ইমরানুজ্জামান তালিকা অনুযায়ী ২৪ জনের মধ্যে ২৩ জনই হিন্দু ধর্মাবলম্বী বলে নিশ্চিত করেন । নিহতদের মধ্যে  একজন মুসলিম ।  তার নাম  হাশেম আলী   এবং তার বাড়ি বড়শশী বোদার কুমার পাড়ায়। নিহতদের সবার বাড়ি পঞ্চগড়ে ।

    রোববার দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় ঘটে এ নৌকাডুবির ঘটনা।  স্থানীয়রা জানান,  মহালয়া উপলক্ষে বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন এলাকার সনাতন ধর্মাবলম্বীরা।  নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল।  মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে উল্টে যায় নৌকাটি।

    মাহফুজা ২৭-৯

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর