১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবি ঘটনায় নিহত ৬৮ ;নিখোঁজ ৪জন

    পঞ্চগড়ের  করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৮ মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে নারী ৩০, পুরুষ ১৭ ও শিশু ২১ জন। কন্ট্রোল রুমের তথ্য মতে এখন পর্যন্ত এ ঘটনায় নিখোঁজ আছেন চারজন।

    মঙ্গলবার  সকাল থেকে রাত ৮টা পর্যন্ত উদ্ধার হয়েছে ১৮ জনের মরদেহ। তারা হলেন- শৈলবালা , সনেকা রানী , হরি কিশোর , শিল্টু বর্মন , মহেন চন্দ্র , ভূমিকা রায় , আঁখি রানী , সুমি রানী, পলাশ চন্দ্র , ধৃতি রানী , সজিব রায় , পুতুল রানী , কবিতা রানী , রত্না রানী , মালিন্দ্র নাথ বর্মন , মণিভূষণ বর্মণ, মুনিকা রানী ও দোলা রানী ।

    সকাল থেকেই করতোয়ার বিভিন্ন স্থানে একের পর এক মরদেহ ভেসে উঠতে থাকে। এরপর করতোয়ার আউলিয়া ঘাট থেকে মাড়েয়া ও পাশের এলাকার শ্মশান ঘাটগুলোতে অধিকাংশ মরদেহ দাহ করা হয়।

    এখন পর্যন্ত যারা নিখোঁজ রয়েছেন তারা হলেন— বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের খালপাড়া গ্রামের হিমালয় বর্মন, সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের সুরেন, দেবীগঞ্জ উপজেলার ছত্রশিকারপুর এলাকার ভূপেন এবং পঞ্চগড় সদরের ঘাটিয়ারপাড়া এলাকার জয়া রাণী।

    ঘটনার পরপরই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। আজ রাতের মধ্যে এই কমিটির প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, নিহত প্রত্যেক পরিবারকে মরদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা করে দেয়া হচ্ছে।

    করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার তৃতীয় দিনের মতো চলে উদ্ধার অভিযান । নিখোঁজদের অপেক্ষায় ঘটনার পর থেকেই করতোয়ার পাড়ে অবস্থান করছেন স্বজনরা।

    পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, পঞ্চগড়সহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের আট ইউনিট উদ্ধার অভিযান চালায়। এছাড়া রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা তিনটি দলের ৯ ডুবুরি উদ্ধার কাজে অংশ নেয়।

    নৌকাডুবিতে মৃত ব্যক্তিদের মধ্যে হাশেম আলী , শ্যামলী রানি , লক্ষ্মী রানি , অমল চন্দ্র , শোভা রানি , দিপঙ্কর , পিয়ন্ত , রুপালি , প্রমিলা রানি , ধনবালা, সুনিতা রানি , ফাল্গুনী , প্রমিলা দেবী, জ্যোতিশ চন্দ্র ,তারা রানি , সানেকা রানি , সফলতা রানি , বিলাশ চন্দ্র ,  শিমুলি , উশোশি , তনুশ্রী , ব্রজেন্দ্র নাথ , ঝর্ণা রানী , দীপ বাবু , সুচিত্রা , কবিতা রানী , বেজ্যে বালা , দিপশিখা রানী , সুব্রত , জগদীশ , যতি মৃন্ময় , গেন্দা রানী, কনিকা রানী, আদুরী , পুষ্পা রানী, প্রতিমা রানী , সূর্যনাথ বর্মন , হরিকেশর বর্মন , নিখিল চন্দ্র , সুশীল চন্দ্র , যুথি রানী , রাজমোহন অধিকারী , রূপালী রানী , প্রদীপ রায়  এবং পারুল রানীর  নাম জানা গেছে। নিহতদের সবার বাড়ি পঞ্চগড়ে।

    রোববার দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় ঘটে এ নৌকাডুবির ঘটনা।  স্থানীয়রা জানান,  দুপুরে মহালয়া উপলক্ষে বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন এলাকার সনাতন ধর্মাবলম্বীরা।  নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল।  মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে উল্টে যায় নৌকাটি।

    মাহফুজা ২৭-৯

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর