১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আবারো চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পেছালো

    চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আদালত আগামী ১৯ অক্টোবর দিন ধার্য করেছেন । আজ মঙ্গলবার মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল।

    তবে মামলার সাক্ষী উপস্থিত না হওয়ায় রাষ্টপক্ষ সময়ের আবেদন করেন । ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেন সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৯ অক্টোবর  ধার্য করেন।

    এ মামলার আসামিরা হলেন- আদনান সিদ্দিকী, ট্রাম্পস ক্লাবের মালিক বান্টি ইসলাম, ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই, তারেক সাঈদ মামুন, সেলিম খান, হারুন অর রশীদ, ফারুক আব্বাসী, সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ।

    ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর বনানীতে ট্রাম্পস ক্লাবের নিচে সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী মামলা করেন গুলশান থানায় । সোহেল চৌধুরী নিহত হওয়ার পরপরই এই হত্যাকাণ্ডে অভিযোগ ওঠে ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের সম্পৃক্ততার।

    মামলাটি তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই নয়জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী।

    ২০০১ সালের ৩০ অক্টোবর ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত গঠন করেন আসামিদের বিরুদ্ধে অভিযোগ । এর দুই বছর পর মামলাটির বিচার দ্রুত নিষ্পত্তির জন্য পাঠানো হয় ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে।  ওই বছরই আসামিদের মধ্যে একজন হাইকোর্টে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ২০০৩ সাল থেকে দীর্ঘ ১৯ বছর মামলাটি স্থগিত ছিল হাইকোর্টের আদেশে।

    মাহফুজা ২৭-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর