৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

     

    বাংলাদেশ আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে । বাংলাদেশের নারীরা এ নিয়ে তৃতীয়বারের মতো বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো ।

    আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার  রাতে টস জিতে টাইগ্রেসরা আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে । জবাবে ৯ উইকেট হারিয়ে ১১৩ রান  করে আয়ারল্যান্ড।

    বাংলাদেশের বোলাররা দুর্দান্ত বোলিং করেছেন। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই আইরিশ মেয়েরা পিছিয়ে পড়তে থাকে । ব্যাট হাতে আয়ারল্যান্ডের আরলিনে কেলি অপরাজিত ২৮ রান করেন। এছাড়া ম্যারি ওয়ার্ল্ডন ১৯, এইমেয়ার রিচার্ডসন ১৮, কারা মারি ১৩ ও অধিনায়ক লরা ডিলানি ১২ রান করেন।

    বাংলাদেশে রুমানা আহমেদ ২৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন সানজিদা আক্তার , নাহিদা আক্তার ও সোহেলি আক্তার।

    তার আগে ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম ও ৪৭ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলার মেয়েরা । ফারাজানা হক ও রুমানা আহমেদ এরপর দলের হাল ধরেন।  তৃতীয় উইকেটে তারা দুজন ৪৯ রান তোলেন।

    ১৬ ওভারের শেষ বলে দলীয় ৯৬ রানের মাথায় রুমানা ২০ বলে ২ চারে ২১ রান করে আউট হন। ফারজানাও পরের ওভারে দলীয় ১০১ রানের মাথায় ফেরেন । ৫৫ বল খেলে ৭ চারে সর্বোচ্চ ৬১ রান করেন তিনি। এরপর দ্রুত ৪ উইকেট হারায় বাংলাদেশ। ৯৬ থেকে ১২০ রানে যেতে উইকেট হারায় ৬টি । ফারাজানা ও রুমানা ছাড়া বাকিদের রান ছিল ৬,৬,৬,৯,৪,০,৩। সব মিলিয়ে বাউন্ডারি হয় ১০টি।

    আয়ারল্যান্ডের লরা ডিলানি ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। কারা মুরারি ২১ রান দিয়ে ২টি ও আরলিনে কেলি ৪ ওভারে ১ মেডেনসহ ১৭ রান দিয়ে নেন ২ উইকেট।

    সালমা-রুমানারা আজ জিতে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে গেল ।২০১৮ ও ২০১৯ সালে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলেছিল বাংলার মেয়েরা। বিশ্বকাপে ২০১৪ সালে স্বাগতিক হিসেবে ও ২০১৫ সালে বাছাইপর্বে রানার্স-আপ হয়ে খেলেছিল ।

    মাহফুজা ২৬-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর