৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    নতুন আইজিপি আব্দুল্লাহ আল-মামুন এবং র‌্যাব এর ডিজি খুরশীদ হোসেন

    বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পেলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এর আগে তিনি র্যাবপ্রধানের দায়িত্ব পালন করেছেন। আর র্যাবপ্রধানের দায়িত্ব পেলেন পুলিশের অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

    বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত আলাদা  আদেশ জারি করেছে। আগামী ৩০ সেপ্টেম্বর তারা দায়িত্ব নেবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

    চৌধুরী আব্দুল্লাহ আল মামুন দেশের ৩১তম আইজিপি। বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা আল-মামুন গেল  বছরের ১৮ অক্টোবর গ্রেড-১ এ পদোন্নতি পান। চাকরির মেয়াদ শেষ করে  করে আগামী বছরের ১১ জানুয়ারি তার অবসরে যাওয়ার কথা।

    আল-মামুনের জন্ম ১৯৬৪ সালে ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে। তিনি পড়াশোনা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিষয়ে। আল-মামুন ১৯৮৬ সালে সহকারী সুপারিন্টেনডেন্ট (এএসপি) হিসেবে পুলিশে চাকরি শুরু করেন।

    কর্মজীবনে তিনি পুলিশ সদর দপ্তর, মহানগর পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং বিভিন্ন জেলা ইউনিটে দায়িত্ব পালন করেন। জাতিসংঘ শান্তি মিশনেও কাজ করেছেন তিনি। ঢাকা সদর দপ্তরের এআইজি (গোপনীয়) হিসেবে দায়িত্ব পালনের পর তিনি ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ও ডিআইজিও ছিলেন। ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান। কর্মক্ষেত্রে অবদানের জন্য আল-মামুন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং বাংলাদেশ পুলিশ পদকে (বিপিএম) ভূষিত হন ।

    বেনজীরের মতোই র্যাব থেকেই পুলিশপ্রধানের দায়িত্বে আসছেন আল-মামুন। বেনজীর আইজিপি হওয়ার পর ২০২০ সালে র্যাব মহাপরিচালকের দায়িত্ব পান তিনি এবং তার আগে তিনি সিআইডিপ্রধানের পদে ছিলেন।

    অন্যদিকে এম খুরশীদ হোসেন ১২তম বিসিএসের (পুলিশ) মাধ্যমে পুলিশে যোগ দেন। বর্তমানে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করছেন।

    মাহফুজা ২২-৯

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর