১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দিনাজপুর বোর্ডে এসএসসি’র চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত

    অনিবার্য কারণে দিনাজপুর বোর্ডের চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

    বুধবার দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করা হয়। দিনাজপুর বোর্ডের উপ পরীক্ষক নিয়ন্ত্রক মানিক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত ২০২২ সালের চলমান এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়। স্থগিত করা বিষয়ের পরীক্ষার তারিখ পরে যথাসময়ে জানানো হবে। এসব বিষয় ছাড়া এসএসসি পরীক্ষার রুটিন উল্লেখিত সময়সূচি অনুযায়ী যথারীতি সব পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বোর্ড থেকে জানানো হয়।

    এই চার বিষয়ের মধ্যে ২২ সেপ্টেম্বর গণিত, ২৪ সেপ্টেম্বর পদার্থবিজ্ঞান, ২৫ সেপ্টেম্বর কৃষিবিজ্ঞান এবং ২৬ সেপ্টেম্বর রসায়ন পরীক্ষা হওয়ার কথা ছিল।

    ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, প্রশ্নপত্র বিতরণে জটিলতায় এসএসসির চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

    ১৫ সেপ্টেম্বর থেকে সারা দেশে একযোগে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশের ২৯ হাজার ৫১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল এবং এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় অংশ নিচ্ছে।
    মাহফুজা ২১-৯

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর