১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মেক্সিকোতে ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে একজন নিহত

    মেক্সিকোর পশ্চিমাঞ্চলে ৭ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প হয়েছে এতে করে নিহত হয়েছেন একজন। স্থানীয়দের মাঝে শক্তিশালী ভূমিকম্পের কারণে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে । এর আগেও একই দিনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে দেশটিতে।

    স্থানীয় সময় সোমবার (১৯ সেপ্টেম্বর, ২০২২) রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে। যুক্তরাষ্ট্রের ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, মিচোয়াকান ও কোলিমা রাজ্যের সীমান্ত এলাকা ছিল ভূমিকম্পনের কেন্দ্রস্থল। উৎপত্তিস্থলে এর গভীরতা ছিল প্রায় ১৫ কিলোমিটার (৯ মাইল)।

    মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এক ভিডিও বার্তায় বলেছেন, প্যাসিফিক বন্দর মানজানিলোতে দোকানের দেয়াল ধসে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

    মেক্সিকো সিটি মেয়র জানান, ভূমিকম্পের পরে রাজধানীতে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিক তা জানা যায়নি। মেক্সিকোতে ১৯৮৫ ও ২০১৭ সালের একই দিনে এ ধরনের ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছিল বলেও জানান তিনি।

    ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর মেক্সিকোতে ভয়াবহ ভূমিকম্পের আঘাতে ৩৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। ১৯৮৫ সালের একই দিনে ভূমিকম্পে প্রায় হাজারখানেক মানুষের মৃত্যু হয় দেশটিতে।

    সোমবার, মেক্সিকো সিটিতে পূর্ববর্তী দুটি বিপর্যয় চিহ্নিত করতে ইভেন্টের অংশ হিসাবে রাজধানীতে জরুরি মহড়া অনুষ্ঠিত হওয়ার এক ঘন্টারও কম সময়ের মধ্যে ভূমিকম্পের অ্যালার্ম বেজে ওঠে।

     

     

    সূত্র: আল-জাজিরা

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর