১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পেপসিকো রাশিয়ায় পেপসি, সেভেন আপ এবং মাউন্টেন ডিউ তৈরি করা বন্ধ করে দিলো

    মার্কিন যুক্তরাষ্ট্রের বহুজাতিক কোম্পানি পেপসিকো ইনকর্পোরেশন রাশিয়ায় পেপসি, সেভেন আপ এবং মাউন্টেন ডিউ তৈরি করা বন্ধ করে দিলো । মস্কো ইউক্রেনে সেনা পাঠানোর পর কোম্পানিটি বিক্রয় ও উৎপাদন স্থগিত রাখার ঘোষণা দিয়েছিল।

    রয়টার্স মস্কো ও এর বাইরে কয়েক ডজন সুপারমার্কেট, খুচরা বিক্রেতা ও জিমে অনুসন্ধান চালানোর পরই পেপসি ইনকর্পোরেশনের এ ঘোষণা এলো। গেল জুলাই ও আগস্টে রাশিয়ার কারখানা থেকে উত্পাদন তারিখসহ প্রিন্ট করা পেপসির ক্যান ও বোতল খুঁজে পায় রয়টার্স। পেপসি শেষ  ১৭ আগস্ট রাশিয়ায় উৎপাদন করে কোমল পানীয়। এক বিবৃতিতে কোম্পানিটি জানায়,  পেপসিকোলা, মিরিন্ডা, সেভেন আপ এবং মাউন্টেন ডিউ উৎপাদন করা থেকে সরে এসেছে তারা।

    পেপসিকোর একজন মুখপাত্র, রাশিয়ায় উৎপাদন বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করেন। ইউক্রেনে রাশিয়া আগ্রাসনের কারণে পশ্চিমারা নিষেধাজ্ঞা দিলেও খাদ্য ও পানীয় এর আওতার বাইরে ছিল। ২০২১ সালে নিউইয়র্ক-ভিত্তিক পেপসির মার্কিন যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর পরে তৃতীয় বৃহত্তম বাজার ছিল রাশিয়া।

    আটলান্টা-ভিত্তিক কোকা-কোলা কোম্পানি রাশিয়ায় উৎপাদনও অব্যাহত রেখেছে । কোম্পানিটি গেল জুনে জানিয়েছিল , রাশিয়ায় বিদ্যমান গ্রাহকরা স্টক কমিয়ে দিচ্ছে, রাশিয়ায় কোক এবং অন্যান্য ব্র্যান্ডের উৎপাদন ও বিক্রয় বন্ধ হয়ে যাবে।

    পেপসিকো ঘোষণা দেয় যে শিশু খাদ্য দুধসহ জরুরি পণ্য সরবরাহ অব্যাহত রাখবে এবং  কোম্পানিটি ৬০ বছরের বেশি সময় ধরে রাশিয়ায় কাজ করছে।

    মাহফুজ্ ২০-৯

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর