২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বরগুনা থেকে দূরপাল্লার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

    বরগুনা থেকে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে দূরপাল্লা যাত্রী পরিবহন পরিচালনা কমিটি। সোমবার (১৯ সেপ্টেম্বর, ২০২২) সকালে এ বিষয়টি নিশ্চিত করেন কমিটির যুগ্ম-আহ্বায়ক রোকনুজ্জামান রোকন।

    তিনি জানান, বরিশাল রুপাতলি বাস ও মিনিবাস মালিক সমিতি দূরপাল্লার পরিবহন থেকে দীর্ঘদিন ধরে চাঁদাবাজি করে আসছে। বার বার চাঁদা পরিমাণ বৃদ্ধির কারণে আমরা দিতে অস্বীকার করি। ফলে শ্রমিকদের ওপর নানা অত্যাচার-জুলুম শুরু করে। তারা বাকেরগঞ্জ-বরগুনার সড়কে দুমাস ধরে গাড়ি চলাচলে বাধা দিচ্ছেন। তাদের জুলুম-নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছি।

    স্থানীয় ও বাসচালকরা জানান, বরগুনা-বাকেরগঞ্জ সড়কে দীর্ঘদিন ধরে দূরপাল্লার পরিবহন চলছে। তবে গত আগস্ট থেকে এ সড়ক দিয়ে দূরপাল্লার বাস চলাচলে বাধা দিচ্ছে বরিশাল রূপাতলি বাস ও মিনিবাস মালিক সমিতি। এতে গত দুমাস ধরে সড়ক দিয়ে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে বাধ্য হয়ে বরগুনার যাত্রী পরিবহনের জন্য দূরপাল্লার বাসগুলোকে লেবুখালী, পটুয়াখালী ও আমতলি ঘুরে পায়রা ফেরি পার হয়ে বরগুনায় আসতে হচ্ছে। এতে তাদের অতিরিক্ত সময় ও অর্থ ব্যয় হচ্ছে। রূপাতলি বাস মালিক সমিতির অত্যাচার ও স্বেচ্ছাচারিতা বন্ধের দাবিতে বরগুনা চলাচল করা সব দূরপাল্লার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে। আর এতে ভোগান্তিতে পড়েছে বরগুনা থেকে ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও যশোরে যাতায়াত করা যাত্রীরা।

    এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, দূরপাল্লার পরিবহন বন্ধ ঘোষণার বিষয়টা আমি জেনেছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমাধান করা হবে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর