১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    দুটি শর্তে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়লো ৬ মাস

    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে দুটি শর্তে আরও ছয় মাস বাড়ছে মুক্তির মেয়াদ।এ বিষয়টি নিশ্চিত করেন রোববার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

    আনিসুল হক জানান, বর্ধিত মেয়াদে খালেদা জিয়া ঢাকার নিজ বাসায় থেকে তার চিকিৎসা করাবেন এবং তিনি দেশের বাইরে যেতে পারবেন না। আগের দুটি শর্তে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর বিষয়ে মতামত দেয়া হয়।

    এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে আইন মন্ত্রণালয়ের মতামতের পর ।

    কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে এ নিয়ে ষষ্ঠবারের মতো । আগামী ২৪ সেপ্টেম্বর শেষ হবে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ।

    ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির জন্য ।

    খালেদা জিয়া দীর্ঘদিন ধরে ভুগছেন আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা শারীরিক জটিলতায় ।

    দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া কারাবন্দি ছিলেন এবং নির্বাহী আদেশে খালেদা জিয়ার দণ্ড স্থগিত করা হয় ।বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন । খালেদাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয় রায় ঘোষণার পর। হাইকোর্ট   ৩০ অক্টোবর এই মামলায় আপিলে তার আরও পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেন। একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন একই আদালত এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

    ২০২০ সালের মার্চে করোনা শুরু হলে পরিবারের আবেদনে নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে কারাবন্দি খালেদা জিয়াকে সরকার শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হয় ।

    মাহফুজা ১৮-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর