১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শক্তিশালী টাইফুন ‘নানমাদল’ আজ সন্ধ্যায় কিউশুতে আঘাত হানার আশঙ্কা

    জাপানের দক্ষিণ পশ্চিমাঞ্চলে আঘাত হানতে যাচ্ছে শক্তিশালী টাইফুন ‘নানমাদল’।কর্তৃপক্ষ প্রায় ৩০ লাখ মানুষকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে ।

    রোববার ১৮ সেপ্টেম্বর জাপান মেট্রোলজিক্যাল এজেন্সি -জেএমএ কিউশু এলাকার কাগোশিমায় ‘বিশেষ সতর্কতা’ জারি করেছে।

    গতকাল সকালে কাগোশিমা ও পার্শ্ববর্তী মিয়াজাকি এলাকার ২৫ হাজার ৬৮০ বাড়িঘর বিদ্যুৎহীন হয়ে পড়ে। এছাড়া ঝড়ের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয়েছে আঞ্চলিক ট্রেন, ফ্লাইট ও ফেরি চলাচল ।

    শনিবার একে খুব বিপদজনক টাইফুন হিসেবে উল্লেখ করেন জেএমএ’র আবহাওয়া পূর্বাভাস ইউনিটের প্রধান রায়তা করোরা। এ এলাকায় ঝড়ের তাণ্ডবে নজিরবিহীন বিপদ তৈরি হতে পারে বলে জানায়  জেএমএ ।রোববার সকাল পর্যন্ত আট হাজার ৫০০ লোক স্থানীয় আশ্রয় কেন্দ্রে উপস্থিত হয়েছে বলে কাগোশিমার কর্মকর্তারা জানান।

    এনএইচকে বলছে, বাতিল করা হয়েছে বুলেটসহ আঞ্চলিক ট্রেন চলাচল বন্ধ এবং অন্তত ৫১০টি ফ্লাইট । আবহওয়া দপ্তর লোকজনকে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার পরামর্শ দিয়ে বলেন, বৃষ্টি প্রবলতর এবং বাতাস আরও শক্তিশালী হচ্ছে। বৃষ্টি এতটাই প্রবল হচ্ছে যে আশপাশের কোনো কিছুই দেখা যাচ্ছে না।

    ঝড়টি আজ রোববার সন্ধ্যা নাগাদ কিউশুতে আঘাত হানবে বলে করা হচ্ছে আশঙ্কা । এরপর এটি উত্তরপূর্ব দিকে গিয়ে বুধবার সকারল জাপানের মূল ভূখণ্ড অতিক্রম করবে বলে আবহাওয়া অফিস জানায়।

    মাহফুজা ১৮-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর