১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশ

    কাঠমান্ডু দশরথ স্টেডিয়ামে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে দিলেন বাংলাদেশ।

    ম্যাচের প্রথমার্ধে এক হালি ও দ্বিতীয়ার্ধে আরও এক হালি গোলের মাধ্যমে ৮ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, ঋতুপর্ণা চাকমারা। যার সুবাদে ২০১৬ সালের পর দ্বিতীয়বারের মতো সাফের ফাইনালে উঠলো বাংলাদেশ নারী দল।

    শুক্রবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ভুটানের বিপক্ষে জিতবে এমন আত্মবিশ্বাস ছিল বাংলাদেশের মেয়েদের। তবে জয়ের ব্যবধান কেমন হবে সেটাই ছিল দেখার বিষয়।

    বাংলাদেশ ম্যাচের দ্বিতীয় মিনিটেই প্রথম গোলের দেখা পায় । বক্সের বাইরে থেকে বল পেয়ে একাই সিরাত জাহান গোলরক্ষককে কাটিয়ে ১-০ করেন । ১৭ মিনিটে মিশরাত জাহান বাড়ানো বলে গোলরক্ষককে পাশ কাটিয়ে আড়াআড়ি শটে সাবিনা দ্বিতীয় গোল করেন ।

    হাফটাইমের আগেই স্কোর ৩-০ হয়। বক্সের বাইরে থেকে আসা ক্রসে ২৯ মিনিটে কৃষ্ণা রানি সরকার তৃতীয় গোল করেন। এই ফরোয়ার্ড ছয় মিনিট পরই আরেকবার আক্রমণ চালান। গোলকিপার তাকে আটকাতে পারলেও ঋতুপর্না চাকমা বল বের করে নিয়ে বাঁ পায়ের শটে খালি জালে বল জড়ান। ৪-০ গোলে বিরতিতে যাওয়া বাংলাদেশ দ্বিতীয়ার্ধে আরও চার গোল করে।

    সাবিনা ৫৪ মিনিটে সতীর্থের পাস থেকে বক্সের সেন্টার থেকে গোল করেন । তিন মিনিট পর তার ফ্রি কিক থেকে জটলার মধ্যে দাঁড়িয়ে গোল করেন মাসুরা পারভীন।

    নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে সপ্তম গোল করেন তহুরা খাতুন। আর যোগ করা সময়ে সাবিনা হ্যাটট্রিক করেন।

    সন্ধ্যা পৌনে ৬টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল। বিজয়ী দলের বিপক্ষে বাংলাদেশে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে ১৯ সেপ্টেম্বর।

    মাহফুজা ১৬-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর