১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধা জানাতে ওয়েস্টমিনস্টার হলে লাখো মানুষের ঢল

    ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধা জানাতে এখনোও মানুষ লন্ডনের ওয়েস্টমিনস্টার হলের দিকে এগিয়ে যাচ্ছেন। সেখানে রানির মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত রাখা হয়েছে। শুক্রবার এ তথ্য জানানো হয় বিবিসির এক প্রতিবেদনে ।

    টেমস নদী বরাবর মানুষের এই লাইন প্রায় সাত কিলোমিটারের বেশি লম্বা হয়েছে এবং মধ্য লন্ডন থেকে এই লাইন পূর্ব লন্ডনের কাছাকাছি পৌঁছে গেছে। ব্রিটেনের বিভিন্ন জায়গা এমনকি সারা বিশ্ব থেকে দলে দলে লোক লন্ডনে আসছেন রানিকে  শেষ শ্রদ্ধা জানাতে।

    তাদের ওয়েবসাইটে লন্ডনে হোটেলের রিজার্ভেশন ৪০০ শতাংশ বেড়ে গেছে  বলে  জানায় অনলাইন বুকিং প্ল্যাটফর্ম হোটেল প্ল্যানার।

    রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার বিস্তারিত বিবরণ প্রকাশ করা হয়েছে । সোমবার ১৯ সেপ্টেম্বর সকালে রানির মরদেহ ওয়েস্টমিনস্টার প্রাসাদ থেকে ওয়েস্টমিনস্টার অ্যাবিতে নিয়ে যাওয়া হবে।

    রাজা তৃতীয় চার্লস ও রাজপরিবারের সদস্যরা কফিনের সঙ্গে সঙ্গে পায়ে হেঁটে যাবেন। একটি কামানবাহী শকটে করে কফিনটি টেনে নিয়ে যাবেন রাজকীয় নৌবাহিনীর ১৪২ জন নাবিক। দুই হাজারেরও বেশি আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন বলে মনে করা হচ্ছে।

    সেন্ট জর্জ গির্জার রয়্যাল ভল্টে সমাহিত করা হবে রানীর কফিনটি । এখানেই রানির স্বামী এডিনবার্গের প্রয়াত ডিউকের মরদেহ সমাধিস্থ করা আছে।

    মাহফুজা ১৬-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর