১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ৯টি নিত্যপণ্যের দাম ৭ দিনের মধ্যে ঠিক করে দেয়া হবে- বাণিজ্যমন্ত্রী

    দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে ৯টি নিত্যপণ্যের দাম ৭ দিনের মধ্যে ঠিক করে দেয়া হবে  বলে জানালেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ।

    শুক্রবার ১৬ সেপ্টেম্বর দুপুরে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৬তম দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিনি। পরে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ।

    তিনি বলেন,  ট্যারিফ কমিশনকে ১৫ দিন সময় দিয়েছি। হয়তো ৭ দিন সময় লাগবে এ কাজে।  আমরা খাবার, স্টিলসহ ৯টি পণ্যের দাম ঠিক করে দিয়েছি। যাতে ব্যবসায়ীদের কমে যায় অনৈতিক সুযোগ নেয়া।

    ডিমের অস্থিতিশীল বাজার নিয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,  মুরগির খাবারের মূল্য, পরিবহন, সব মিলিয়ে কত হবে সেটা ট্যারিফ কমিশন নির্ধারণ করে দেবে। যা সবার জন্য যৌক্তিক হবে।

    বর্তমান অবস্থার প্রেক্ষিতে একটি যৌক্তিক মজুরি বোর্ড গঠন করা দরকার এবং  আমরা বিষয়টি নিয়ে আলোচনা করব বলে জানান টিপু মুনশি।

    ট্রেড ইউনিয়ন গঠনের বিষয়ে মন্ত্রী বলেন, আপনাদের মনে রাখতে হবে, যে ফ্যাক্টরিতে কাজ করেন সেই ফ্যাক্টরি অন্ন দেয় আপনাদের । আবার ফ্যাক্টরির মালিকদেরও আপনাদের প্রয়োজন। তাই দুজনকেই যৌক্তিকভাবে পাশাপাশি থেকে নিজ দরকারে কাজ করে যেতে হবে। শ্রমিক নেতাদের উদ্দেশ করে বাণিজ্যমন্ত্রী বলেন, অনেক শ্রমিক নেতা আছেন সভাপতি হওয়ার পর কাজ করতে চান না। তাদের শ্রমিকদের অধিকার আদায়ে আরও আন্তরিক হতে হবে।

    জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য শামসুন নাহার, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জোবায়দা পারভীন।

    মাহফুজা ১৬-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর