১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মাকাবি হাইফা বিপক্ষে পিএসজির জয়, গোল পেয়েছে মেসি, নেইমার, এমবাপ্পে

    চ্যাম্পিয়নস লিগের নবাগত দল মাকাবি হাইফা বেশ ভোগালো প্যারিস সেন্ট জার্মেইকে। যদিও হার এড়াতে পারেনি ইসরায়েলি ক্লাবটি। তাদের মাঠে ।

    পিএসজির লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার গোল করেছেন । এতে করে চ্যাম্পিয়নস লিগের নবাগত দল মাকাবি হাইফা বিপক্ষে জয় পেয়েছে পিএসজি। ৩-১ গোলে জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

    পিএসজি যে নিজেদের সেরাটা দিতে পারেনি, স্বীকারও করলেন এমবাপ্পে, ‘মাঠ খুব ভালো ছিল না, কিন্তু এটা অজুহাত নয়। বিরতির পর আমরা কিছু সমন্বয় করেছি এবং তার প্রতিদান পেলাম। ফল পেতে আমাদের আরও খাটতে হবে কারণ সামনে আমাদের বড় ম্যাচ আছে।’

    পিএসজি ৬ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে। জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়ে তাদের সমান পয়েন্ট নিয়ে দুইয়ে বেনফিকা।

    প্রাণবন্ত শুরু করেছিল পিএসজি। শুরুতেই মাকাবির বক্সে দুইবার আক্রমণ চালান এমবাপ্পে। কিন্তু হঠাৎ করে ছন্দ হারায় তারা এবং মাশুলও গোনে।

    মাকাবি চাপ বাড়ায়, ডোলেভ হাজিজার ক্রস থেকে টারোন চেরি ২৪ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন। ছন্দ ফিরে পেতে লড়ছিল পিএসজি। শেষ পর্যন্ত স্বস্তির গোল পায় বিরতির ৮ মিনিট আগে। দুই ডিফেন্ডারকে কাটিয়ে এমবাপ্পের ক্রস প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে মেসির কাছে যায়। আর্জেন্টাইন ফরোয়ার্ড কাছাকাছি থেকে গোল করেন। চ্যাম্পিয়নস লিগে মেসি রেকর্ড ৩৯টি ভিন্ন দলের বিপক্ষে গোল পেলেন।

    সমতা ফেরালেও বিরতির পর পিএসজি নিস্ক্রিয় ছিল। মাকাবিকে আরও সুযোগ তৈরি করে দেন ফ্রাঞ্জডি পিয়েরট ও ওমার আটজিলি। যদিও তারা পাননি জালের দেখা।

    মাঝমাঠ থেকে ভিতিনহার বানিয়ে দেওয়া বলে মেসি দ্বিতীয় গোলের খুব কাছে ছিলেন। সাতবারের ব্যালন ডি’অর জয়ী ব্যর্থ হলেও এমবাপ্পেকে দিয়ে ৬৯তম মিনিটে স্কোর ২-১ করান।

    তবুও মাকাবি হাল ছাড়েনি। তারা লড়াই করে গেছে আরও কিছু সময়। কিন্তু নেইমার তাদের বড় ধাক্কা দেন খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে। মার্কো ভেরাত্তির পাস থেকে কাউন্টার অ্যাটাকে দলের তৃতীয় গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

    এদিকে ডিনাগো জাগরেবের কাছে হার দিয়ে শুরু করা চেলসির ভাগ্য পাল্টায়নি। নতুন কোচ গ্রাহাম পটারের অধীনে ঘরের মাঠে তারা ১-১ গোলে ড্র করেছে এফসি সলজবুর্গের সঙ্গে। দুই ম্যাচ শেষে মাত্র ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের তলানিতে। আরেক ম্যাচে এসি মিলান ৩-১ গোলে জাগরেবকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে।

    রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে একদিন পেছানো ম্যাচে নাপোলি ৩-০ গোলে জিতেছে রেঞ্জার্সের মাঠে ‘এ’ গ্রুপে তারা লিভারপুলকে টপকে শীর্ষে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর