১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    খালেদা ও তারেক দুজনই আইনের দৃষ্টিতে প্রতিদ্বন্দ্বিতা করার অযোগ্য বলে মন্তব্য ওবায়দুল কাদেরের

    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খালেদা জিয়া ও তারেক রহমান দুজনই আইনের দৃষ্টিতে নির্বাচনে প্রার্থী হওয়া বা প্রতিদ্বন্দ্বিতা করার অযোগ্য বলে মন্তব্য করলেন । বৃহস্পতিবার নিজ বাসভবনে ব্রিফিংকালে মির্জা ফখরুলের বক্তব্যের জবাবের প্রতিক্রিয়ায়  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

    খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত, তারেক রহমান তো দুর্নীতির বরপুত্র, দণ্ডিত পলাতক আসামি- মির্জা ফখরুলের বক্তব্যের প্রতিক্রিয়ায়  এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, রাজনীতি না করার শর্তে যিনি দেশ থেকে পালান এমন পলায়নপ্রিয় আর পলাতক আসামি কীভাবে বিএনপির নেতা হয়?

    আওয়ামী লীগ নয়, প্রকৃতপক্ষে বিএনপিই দেশ-বিদেশে স্বীকৃত সন্ত্রাসী দল এবং কানাডার আদালতেও বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করা হয় বলে জানান তিনি। সন্ত্রাস তারাই করে, যারা জনবিচ্ছিন্ন এবং আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ। জনকল্যাণে যাদের কোনো ইতিবাচক কর্মসূচি থাকে না তারাই সন্ত্রাস-ষড়যন্ত্রকে বেছে নেয় ক্ষমতার যাওয়ার হাতিয়ার হিসেবে।

     

    ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনা সরকার এবং আওয়ামী লীগের অবস্থান অত্যন্ত কঠোর। তিনি বলেন, আওয়ামী লীগ চায় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন এবং  সরকার সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনে বিশ্বাসী । নির্বাচনে অংশ নেয়া সব দলের রাজনৈতিক অধিকার।

     

    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে অংশগ্রহণ কোনো সুযোগ নয়, এটি অধিকার রাজনৈতিক দলের । বিএনপি পরাজয়ের ভয়ে আক্রান্ত, তাই আসতে চায় না নির্বাচনে। নির্বাচন ব্যবস্থাকেও প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যমূলক অপতৎপরতা চালাচ্ছে বিএনপি।

    তিনি বলেন, বিএনপির সময়ে নির্বাচন কমিশন গঠনে কোনো মতামত নেয়া হয়নে এবং কোনো প্রকার সংলাপও করা হয়নি। বিএনপি আজ্ঞাবহ কমিশন গঠনে এককভাবে সিদ্ধান্ত নিয়েছিল ।

    মাহফুজা ১৪-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর