১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভারত সফর বাংলাদেশের জন্য নতুন দিগন্তের সূচনা করেছে এবং সেখান থেকে শূন্য হাতে ফিরে আসিনি- প্রধানমন্ত্রী

    ভারত সফর বাংলাদেশের জন্য নতুন দিগন্তের সূচনা করেছে এবং সেখান থেকে শূন্য হাতে ফিরে আসিনি, অনেক কিছু পেয়েছি বলে জানালেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    বুধবার  বিকেলে ভারত সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এ সংবাদ সম্মেলন হয় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে ।  বিকেল ৪টা ১০ মিনিটে গণভবনে সংবাদ সম্মেলন শুরু হয়। শুরুতেই প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান এবং পরে  সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন সরকার প্রধান।

    ভারত সফরে রোহিঙ্গা সমস্যা নিয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গারা আমাদের প্রাকৃতিক সম্পদ নষ্ট করছে। নিজেদের মধ্যে অস্ত্রবাজি ও সংঘাত করছে এবংপরিবেশকে তারা আরও নষ্ট করছে। রোহিঙ্গা সমস্যা সমাধানে ও  প্রত্যাবাসনে ভারত ইতিবাচক মনোভাব রয়েছে বলে জানান তিনি।

    কুশিয়ারা নদীর পানি পাওয়ার বিষয়ে ও সমঝোতা স্মারক অনুযায়ী কবে নাগাদ পানি পাওয়া যাবে- জবাবে শেখ হাসিনা বলেন, সরকার সব জলাভূমির নাব্যতা ফিরিয়ে এনে জলাধার সংরক্ষণ করবে।  সেচের খালগুলো নতুন করে মেরামত করা হয়েছে। ইতোমধ্যে যৌথ নদী কমিশনের মিটিং হয়ে গেছে এবং  দ্রুতই এই সমঝোতা বাস্তবায়ন হবে। এখানে যেহেতু পানিটা পাব, আমরা এটার বিষয়ে  দ্রুত পদক্ষেপ নেব।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেল  ৫ সেপ্টেম্বর চারদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে যান । সফরকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে পানি ব্যবস্থাপনা, রেলপথ, বিজ্ঞান ও প্রযুক্তি, তথ্য ও সম্প্রচার বিষয়ে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়।

    মাহফুজা ১৪-৯

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর