২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতকে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

    নারী সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে  ৩-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ।কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা আন্তর্জাতিক স্টেডিয়ামে এই জয়ের মধ্য দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠলো বাংলাদেশের মেয়েরা।অন্যদিকে নারী সাফ চ্যাম্পিয়নশিপে চলতি আসরে পরাজয়ের স্বাদ পেল ভারতের মেয়েরা।

    বাংলাদেশ।কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলা শুরু করে লাল-সবুজরা।ম্যাচের ১২মিনিটেই সিরাজ জাহান স্বপ্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ।সাবিনা-কৃষ্ণা-স্বপ্নার সমন্বয়ে এসেছে গোলটি। অধিনায়ক সাবিনার পাসে কৃষ্ণার পা হয়ে বক্সের ভেতরে থাকা স্বপ্না নিখুঁত ভাবে লক্ষ্যভেদ করেন।

    এরপর গোল শোধে মরিয়া ভারত আর ব্যবধান বাড়াতে চায় বাংলাদেশ।২২ মিনিটে ভারতের জালে বল পাঠায় কৃষ্ণা।এবার স্বপ্নার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ভারতের বক্সে ঢুকে যান কৃষ্ণা।যেখানে ভারতীয় গোলকিপার অদিতি চৌহানের চেয়ে থাকা ছাড়া কিছুই করার ছিলো না।

    বিরতিতে যাওয়ার আগে আর কোন দলই জালের দেখা না পাওয়ায় ২-০ লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

    বিরতি থেকে ফিরে আরো গতি বাড়ায় বাংলাদেশ।বিরতির পর ৫৩ মিনিটে স্বপ্না জোড়া গোল  করেন। তাতে বাংলাদেশ এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এরপর ম্যাচের বাকিটা সময় আক্রমণ চালালেও গোলের দেখা পায়নি ভারত। ৩ গোলের জয়ে নতুন ইতিহাস গড়ে মাঠ ছাড়ে  লাল -সবুজরা।ভারতকে হারানোয় বাংলাদেশ সেমিফাইনালে ভূটানের মুখোমুখি হবে। আর সন্ধ্যায় নেপালের মুখোমুখি হবে ভারত। এর আগে  গ্রুপপর্বের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ।  দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬-০ গোলে জয় পায়  বাংলাদেশ।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর