১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দুই দিন পর বৃষ্টির প্রবণতা কমে আসতে পারে- আবহাওয়া অধিদপ্তর

    ভারতের মধ্যপ্রদেশে অবস্থানরত নিম্নচাপের কারণে অব্যাহত রয়েছে    বাংলাদেশে বৃষ্টিপাতের প্রবণতা । সোমবার দেশের সব বিভাগে কম-বেশি বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানায় , দুই দিন পর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসতে পারে। সমুদ্রবন্দরগুলোতে বহাল রাখা হয়েছে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত।

    সোমবার ১২ সেপ্টেম্বর রাতে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, আরও দুদিন বৃষ্টি হবে। পরে  বৃষ্টিপাতের প্রবণতা কমে আসবে। বহাল থাকবে সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত ।

    রোববার পটুয়াখালী জেলার খেপুপাড়ায় সর্বোচ্চ ১৪৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকায় এ সময় ৩১ মিলিমিটার বৃষ্টি হয়।

    সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গল ও ডিমলায় তাড়াশে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। কক্সবাজারে সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।  ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ।

    সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয় ঢাকা, খুলনা, বরিশাল, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

    ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত স্থল নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত আছে । সমুদ্রবন্দর, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়া । তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে।  উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে চলাচল করতে বলা হয়েছে সাবধানে।

    মাহফুজা ১৩-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর