১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    চট্টগ্রামে মিতু হত্যা মামলায় তার স্বামী বাবুল আক্তারসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট জমা

    চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট জমা দেয়া হয়েছে আদালতে।

    মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর দুপুরে পিবিআই চট্টগ্রাম নগর পুলিশের পরিদর্শক ওমর ফারুক চার্জশিট দাখিল করেন মহানগর দায়রা জজ আদালতে । মামলার ১ নম্বর আসামি বাবুল আক্তার । পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন’র -পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেন। বনজ কুমার মজুমদার বলেন, ৭ জনকে আসামি করা হয়েছে চার্জশিটে।

    বাবুল আক্তার ছাড়া অভিযুক্ত অন্যরা হলেন-  কামরুল ইসলাম শিকদার , এহতেশামুল হক প্রকাশ, মোতালেব মিয়া , আনোয়ার হোসেন,  খাইরুল ইসলাম ও শাহজাহান মিয়া।

    অন্যদিকে, পিবিআই মিতু খুনের মামলায় গ্রেপ্তার চার জনকে এই অভিযোগপত্রে অব্যাহতি দেন । তারা হলেন-সাইদুল ইসলাম সিকদার , নুরুন্নবী, রাশেদ ও গুইন্যা।

    বাবুল আক্তার পিবিআই হেফাজতে থাকার সময় নির্যাতনের শিকার হন বলে দাবি করে মামলার আবেদন করেন । ৮ সেপ্টেম্বর এ আবেদন করা হয় চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে । বাবুল আক্তারের আইনজীবী কফিল উদ্দিন জানান মামলার বিষয়ে আদালত পরবর্তীতে আদেশ দেবেন ।

    বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে, ২০১৬ সালের ৫ জুন ভোরে চট্টগ্রামের জিইসি মোড়ে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয় ।  এ ঘটনায় ঢাকায় অবস্থান করা মিতুর স্বামী বাবুল বাদী হয়ে মামলা করেন পাঁচলাইশ থানায় । মামলার অভিযোগে তিনি নিজের জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে অভিযোগ করেন । পিবিআই ২০২১ সালের ১১ মে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করে । তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা থাকায় তার বিরুদ্ধে ওই বছরের ১২ মে মামলার ৫৭৫ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই। গেল  ৯ জানুয়ারিমিতু হত্যার ঘটনায় বাবুল আক্তারের করা মামলায় তাকে (বাবুল) গ্রেপ্তার দেখানোর আদেশ দেন চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিমের আদালত ।

    মাহফুজা ১৩-৯

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর