১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    নিম্নচাপে পটুয়াখালীতে ভারি বৃষ্টিপাত; বেড়েছে নদ-নদীর পানি

    নিম্নচাপের কারণে পটুয়াখালীতে ভারি বৃষ্টিপাত হচ্ছে। বেড়েছে প্রতিটি নদ-নদীর পানি। জেলা আবহাওয়া অফিস গেল  ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে ৭৮.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে ।

    বৃষ্টির কারণে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ বিপাকে পড়েছেন । পূর্ণিমার জোয়ারের প্রভাবে জেলার নদ-নদীর পানির উচ্চতা বেড়েছে । ভাঙা বেড়িবাঁধ দিয়ে দু’দফা জোয়ারের পানি ঢোকায় প্লাবিত  হয়েছে জেলার ৫০টি গ্রাম। বৃষ্টি আরও বাড়লে বড় ক্ষতির আশংকা করছেন আমন চাষিরা।

    শিববাড়িয়া নদীতে গেল  এক সপ্তাহ ধরে অবস্থানরত সব মাছধরা ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গভীর সাগরে যেতে মানা করে মাইকিং করছে নিজামপুর কোষ্টগার্ড। মাছ ধরা ট্রলারকে সমুদ্রে না যেতে মাইকিং করছে কোস্টগার্ড।

    জেলা আবহাওয়া অফিস জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশংকা করা হচ্ছে। বাংলাদেশের পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। উপকূলীয় এ এলাকায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

    পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, বৃষ্টির ধারা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

    মাহফুজা ১২-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর