১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

     এশিয়ার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

    স্পের্টোস ডেস্ক: এশিয়া কাপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ২৩ রানে জয় পেয়ে ষষ্ঠবারের মত চ্যাম্পিয়ন হলো অর্থনীতিতে দেউলিয়ার দেশ শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে একশ৭০ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে ১৪৭ রানে অল আউট হয় পাকিস্তান।

    এশিয়া কাপের ফাইনালে বলে কথা। টানটান উত্তোজন। গ্যালারিতে হাজারো দর্শক। নিজ দলকে উৎসাহ দিয়ে যাচ্ছে সমর্থকরা। কখনো পাকিস্তান শিবিরে আনন্দ-উল্লাস একটু পর লঙ্কান শিবিরে। এভাবে চলে ১৬ ওভার পর্যন্ত। তবে শেষ চার ওভারে পাকিস্তান শিবিরে হতাশা নেমে আসে। আর জয়ের হাসি হাসলো লঙ্কান সমর্থকরা।    এমন জয়ে উৎচ্ছাসতো লঙ্কান ক্রিকেটার করতেই পারেন।

    জয়ের জন্য লঙ্কানদের দেয়া ১৭১ রানের টার্গেটে ব্যাট করনে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। দলীয় ২২ রানে টানা দুই বলে সাজঘরে ফেরেন বাবর আজম ও ফখর জামান।

    এ সময় দলের হাল ধরেন  মোহাম্মদ রিজওয়ান আর ইফতিখার আহমেদ। তৃতীয় উইকেটে ৫৮ বলে ৭১ রানের জুটি গড়েন তারা।  ছক্কা হাঁকাতে গিয়ে বল আকাশে তুলে দেন ইফতিখার। ৩১ বলে ৩২ করে ফেরেন তিনি।

    পরের ওভারই পাকিস্তানকে হারায়। হাসারাঙ্গার ওভারে দুই রানের ব্যবধানে সাজ ঘরে পাঠান মোহাম্মদ রিজওয়ান,আসিফ আলী ও খুশদীল শাহকে।

    ১১২ রানে সাত উইকেট হারালে ম্যাচ পাকিস্তানের  হাত ছাড়া হয়ে যায়। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি বাবর আজমরা।  শেষ ওভারে শেষ বলে  হারিস রউফের উইকেটের মধ্য দিয়ে ১৪৭ রানে অল আউট হয় পাকিস্তান। আর এর মধ্য দিয়ে শেষ হলো এশিয়া কাপের আসর।

    আগে ব্যাট করতে নেমে শুরুতেই পাকিস্তানের বোলারদের তোপের মুখে পরে লঙ্কানরা।  প্রথম ওভারেই নাসিম শাহর শিকার হন ওপেনার কুশল মেন্ডিস।

    শুরুর ধাক্কা সামলে ওঠার চেষ্টা করে পাথুম নিসানকা ও ধনঞ্জয়া।কিন্তু দলীয় ২৩ রানে হারিস রউফের কাছে ধরা দেন নিসানকা।

    পাকিস্তানের বোলারদের তোপের মুখে ৫ উইকেট হারিয়ে ৫৮ রান করে শ্রীলঙ্কা।

    এ সময় দলের হাল ধরেন ভানুকা রাজাপাকসে ও ধনঞ্জয়া ডি সিলভা। এ জুটির ৫৮ রানের মাথায় সাজঘরে ফেরেন সিলভা।

    শেষ পর্যন্ত ৬ উইকেটে একশ ৭০ রান সংগ্রহ করে দাসুন শানাকা বাহিনী। ৭১ রানে অপরাজিত ছিলেন রাজাপাকসে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর