১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রাশিয়ার কাছ থেকে প্রায় দুই হাজার বর্গ কিলোমিটার এলাকা মুক্ত করেছে ইউক্রেনীয় সেনারা

    রাশিয়া ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলের গুরুত্বপূর্ণ শহরের নিয়ন্ত্রণ হারিয়েছে । রুশ সেনারা শনিবার এসব শহরের মূল ঘাঁটি ত্যাগ করে।মস্কোর গুরুত্বপূর্ণ শহরগুলিতে আকস্মিক পতন ঘটেছে ইউক্রেনীয় বাহিনী দ্রুত অগ্রসর হওয়ায় । খবরটি জানায় রয়টার্স।

    রুশ সেনারা উত্তর-পূর্বাঞ্চল থেকে সরে যাওয়ার আগে গোলাবারুদের মজুত এবং সরঞ্জাম রেখে গেছে। গেল ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। এটি কয়েক মাসের মধ্যে মস্কোর জন্য এটাই সবচেয়ে ভয়াবহ পতন বলা যায়।

    রুশ বাহিনী ইজিয়াম শহরকে তাদের প্রধান অভিযানগুলোর কৌশলগত ঘাঁটি হিসেবে ব্যবহার করে আসছিল । দোনেৎস্ক, লুহানস্ক এবং ডনবাসে অভিযান চালায় তারা। ইউক্রেনীয় সেনারা রাশিয়ার হাত থেকে প্রায় দুই হাজার বর্গ কিলোমিটার এলাকা মুক্ত করে।

    পোল্যান্ড এবং ইউক্রেন সীমান্তের কাছে অবস্থিত ব্রিস্ট শহরে সামরিক মহড়া শুরু করেছে বেলারুশ। দেশটি তার ভূখণ্ড ব্যবহার করে ইউক্রেন আক্রমণে মস্কোকে সহায়তা করছে। মিনস্ক এবং ভিটেবস্কের উত্তর-পূর্বাঞ্চলের কাছে ওই মহড়া চালানো হয়।

    যুক্তরাষ্ট্র ইউক্রেনকে আরও ৬৭ কোটি ডলারের বেশি সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে ।  মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন এ তথ্য নিশ্চিত করেন।

    মাহফুজা ১১-৯

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর