২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    জো বাইডেন টুইন টাওয়ারে ভয়াবহ হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানালেন

    আজ যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে ভয়াবহ হামলার ২১ বছর পূর্ণ হয়েছে । মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন টুইন টাওয়ারে ভয়াবহ হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানান । দেশটি এ উপলক্ষে নিহতদের স্মরণ করতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে । খবরটি জানায়  এপি।

    প্রতিবেদনে জানানো হয়, প্রেসিডেন্ট জো বাইডেন পেন্টাগনে পুষ্পস্তবক অর্পণ শেষে বক্তৃতা দেন।  তবে ফার্স্ট লেডি জিল বাইডেন পেনসিলভানিয়ার শ্যাঙ্কসভিলে ভাষণ দেবেন।

    ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার স্বামী ডগ এমহফ নিউইয়র্কের ন্যাশনাল সেপ্টেম্বর ১১ মেমোরিয়ালের অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

    সংবাদমাধ্যম এপির প্রতিবেদনে জানায় ,যেসব জায়গায় হামলা চালানো হয়েছিল সেখানে  নিহতদের স্বজনরা  ভিড় জমাচ্ছেন। ওই দিন নিউইয়র্কের ওয়ালর্ড ট্রেড সেন্টার, পেন্টাগন ও পেনসিলভানিয়ায় হামলা চালানো হয়।

    ২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র তার ইতিহাসের ভয়াবহতম আক্রমণের শিকার হয়। চারটি বিমান ছিনতাই করে বিভিন্ন শহরে একযোগে আঘাত হানে আল-কায়েদার ১৯ জন সন্ত্রাসী।  ধ্বংস হয়ে যায় নিউইয়র্কের টুইন টাওয়ার এবং নিহত হয় প্রায় তিন হাজার মানুষ।

    মাত্র ৯০ মিনিটের ব্যবধানে সংঘটিত এই সন্ত্রাসী হামলা বলা চলে পুরো বিশ্বকেই বদলে দেয়। এই সন্ত্রাসী হামলার জবাব দিতে ইতিহাসের দীর্ঘতম যুদ্ধে জড়িয়েছে যুক্তরাষ্ট্র।

    মাহফুজা ১১-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর