৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    মিয়ানমার বারবার আন্তর্জাতিক আইন লঙ্ঘন করলেও বাংলাদেশ ধৈর্যের পরীক্ষা দিচ্ছে -স্বরাষ্ট্রমন্ত্রী

    মিয়ানমার বারবার আন্তর্জাতিক আইন লঙ্ঘন করলেও বাংলাদেশ ধৈর্যের পরীক্ষা দিচ্ছে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।

    শনিবার ১০ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে ‘রাখাইনে নিরাপত্তা এবং স্থিতিশীলতা, ইন্দো প্যাসিফিক রাষ্ট্রগুলোর ওপরে প্রভাব’ শিরোনামে গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

    স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছিলাম তবে  তারা দিন দিন আমাদের জন্য অস্বস্তিকর হয়ে উঠেছে। মিয়ানমার রাখাইনে যে অভিযান পরিচালনা করছে, তারা আমাদের সীমান্তে মর্টার শেল ফেলেছে এবং  আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে। আমরা খুবই ধৈর্যের পরীক্ষা দিচ্ছি এবং  আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যরাও ।

    তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বিশ্ব সম্প্রদায়কে অনুরোধ করছি, রোহিঙ্গা প্রত্যাবাসনসহ তাদের এই নিয়ম লঙ্ঘনের বিষয়টি শক্তভাবে দেখার জন্য।

    বিশেষ অতিথির বক্তব্যে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, আমরা বর্তমান অবস্থা নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছি। প্রত্যাবাসনের মূল দাবি ভুলে গেলে হবে না এটাকে সামনে এনে।

    ড. নাঈম আশফাক চৌধুরী বাংলাদেশ সেন্টার ফর ইন্দো প্যাসিফিক অ্যাফেয়ার্সের -বিসিআইপিএ আয়োজনে গোলটেবিলে মূল প্রবন্ধ উপস্থাপন করেন । এতে যুক্তরাজ্য, কানাডা, মালয়েশিয়ার হাইকমিশনার, জাপানের রাষ্ট্রদূতসহ অনেকেই অংশ নেন।বিসিআইপিএর নির্বাহী পরিচালক অধ্যাপক সাহাব আনাম খান আলোচনা পরিচালনা করেন ।

    মাহফুজা ১০-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর