১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বৃষ্টির প্রবণতা কমে দেশের চার জেলায় শুরু হয়েছে তাপপ্রবাহ

    বৃষ্টির প্রবণতা অনেকটাই কমে গিয়ে দেশের চার জেলায় শুরু হয়েছে তাপপ্রবাহ। তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বঙ্গোপসাগরে।  বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এর প্রভাবে দেশের দক্ষিণাঞ্চলে ঝড়-বৃষ্টি বেড়ে আবহাওয়া পরিস্থিতির অবনতি হতে পারে ।

    আবহাওয়া বিভাগ জানায়  ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত) দেশের বেশিরভাগ অঞ্চল ছিল বৃষ্টিহীন। এরমধ্যে বিভাগে কোনো বৃষ্টি হয়নি ময়মনসিংহ ও সিলেট।  কুমিল্লায় সবচেয়ে বেশি ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে ।

    আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ আবহাওয়াবিদ জানান  সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

    কুমিল্লা, চাঁদপুর, যশোর এবং সাতক্ষীরা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং  তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

    আগামী দুদিনের মধ্যে দেশের দক্ষিণাঞ্চলের আবহাওয়ার পরিস্থিতির অবনতি হতে পারে এবং  আগামী পাঁচদিনের বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগর ও  মধ্য বঙ্গোপসাগর এলাকায় ২৪ ঘণ্টার মধ্যে সৃষ্টি হতে পারে একটি লঘুচাপের।

    এদিকে বুধবার কুমিল্লা ও চাঁদপুরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল আর সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল ঢাকায়।

    মাহফুজা ৭-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর