১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মেট্রোরেলের ভাড়া কিলোমিটার প্রতি ৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে

    মেট্রোরেলের ভাড়া কিলোমিটার প্রতি ৫ টাকা এবং সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে বলে  জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । আগামী ডিসেম্বর থেকে মেট্রোরেল চালু হবে।  উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত চলার কথা থাকলেও আপাতত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল।

    মঙ্গলবার ৬ সেপ্টেম্বর  উত্তরায় মেট্রোরেলের ডিপো এলাকায় ‘মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্র’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

    বাংলাদেশে প্রথম মেট্রোরেল আগামী ডিসেম্বরে চালু হবে এবং  উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। প্রতি ট্রেনে ৬টি বগি করে মোট ১০টি ট্রেন প্রস্তুত করা হয়েছে। সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এসব ট্রেন চলাচল করবে বলে জানান ব্যবস্থাপনা পরিচালক ।

    গেল ২২ আগস্ট এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, শুরুতে ১০ মিনিট পরপর একটি করে ট্রেন চালানো হবে। যাত্রীদের সংখ্যা বাড়লে ট্রেন চলাচলের বিরতি কমিয়ে আনা হবে। তখন প্রতি সাড়ে তিন মিনিট পরপর একটি করে ট্রেন চলাচল করবে।

    উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় শেষ ১১ দশমিক ৭৩ কিলোমিটার অংশের কাজ ।এ বছরের ডিসেম্বরে এই অংশে মেট্রোরেল চলাচল উদ্বোধন করা হবে। কমলাপুর পর্যন্ত বাকী অংশের কাজও দ্রুতগতিতে চলছে।

    মাহফুজা ৬-৯

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর