৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    বাংলাদেশকে ভারতের সবচেয়ে বড় উন্নয়ন অংশীদার ও বড় বাণিজ্যিক অংশীদার – প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    বাংলাদেশকে ভারতের সবচেয়ে বড় উন্নয়ন অংশীদার ও বড় বাণিজ্যিক অংশীদার বলে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । আগামী দিনে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

    মঙ্গলবার ৬ সেপ্টেম্বর দুপুরে নয়াদিল্লির ‘হায়দরাবাদ হাউস’-এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর যৌথ বিবৃতিতে মোদী এ কথা বলেন।

    ভারতের প্রধানমন্ত্রী বলেন, আমরা গেল  ৬ ডিসেম্বর প্রথমবার একসঙ্গে ‘মৈত্রী দিবস’ উদযাপন করেছি।বাংলাদেশ ভারতের সবচেয়ে বড় উন্নয়ন অংশীদার এবং এই অঞ্চলে সবচেয়ে বড় বাণিজ্যিক অংশীদার। আমরা আইটি, মহাকাশ এবং পরমাণুখাতে সহযোগিতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আলোচনা চলছে বিদ্যুৎ সরবরাহ লাইন নিয়েও বাংলাদেশ ও ভারতের মধ্যে ।

    নরেন্দ্র মোদী বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমি দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিক নানা বিষয়ে আলোচনা করেছি। ভারতের প্রধানমন্ত্রী বলেন, বন্যা নিরসনে আমরা বাংলাদেশের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছি এবং বন্যা সতর্কতার বিষয়ে তাৎক্ষণিক তথ্য আদান-প্রদান করছি।

    সকালে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ সময় আনুষ্ঠানিক গার্ড অব অনার দেওয়া হয় তাকে।

    চারদিনের সফরে সোমবার ভারত যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    মাহফুজা ৬-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর