১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    তামিলনাডুর সুবিক্ষা সুব্রামণি এবং বাংলাদেশি টিনার ছয় বছরের সম্পর্ক পূর্ণতা পেলো

    পবিরার ও বন্ধুবান্ধবদের উপস্থিতিতে তামিলনাডুর সুবিক্ষা সুব্রামণি বিয়ে করলেন বাংলাদেশি টিনাকে। পূর্ণতা পেলো ছয় বছরের সম্পর্ক অবশেষে।  গেল বুধবার চেন্নাইতে এই সমকামী জুটির চারহাত এক হলো। তামিল ব্রাহ্মণ পরিবারের মেয়ে সুবিক্ষা আর বাংলাদেশের হিন্দু রক্ষণশীল পরিবারের কন্যা টিনার বিয়ের অনুষ্ঠানটি সম্পন্ন হয় তামিল ব্রাহ্মণ রীতি মেনেই।

    সুবিক্ষা ও টিনার জন্য ছয় বছরের সমকামী সম্পর্কের কথা বাড়ির লোকেদের জানানো সহজ ছিল না । প্রথম দিকে আপত্তি জানালেও শেষে দুই পরিবারের সম্মতি নিয়েই এই সমকামী যুগল বিবাহবন্ধনে আবদ্ধ হলেন ।

    ২৯ বছর বয়সি সুবিক্ষা জানান, ছয় বছর চেষ্টার পর এই দিন দেখতে পেয়ে দারুণ লাগছে। দুই পরিবারের সম্মতি নিয়ে সব আচার-অনুষ্ঠান মেনে বিয়ে করা আমাদের স্বপ্ন ছিল এবং সেই স্বপ্ন পূরণ হলো।

    সুবিক্ষার মা পূর্ণপুষ্কলা সুব্রামণি জানান, প্রথম দিকে তিনি বেশ আতঙ্কিত ছিলেন মেয়ের সমকামী সম্পর্কের কথা সমাজে জানাজানি হলে নিন্দার ঝড় উঠবে ভেবে । কিন্তু তাদের উদ্বেগ দূর হয়  ভালোভাবে সুবিক্ষা বোঝানোর পর । মেয়ের ভালো থাকাই আসল এবং সমাজের চোখরাঙনির কথা ভাবা সম্পূর্ণ অর্থহীন।

    ৩৫ বছর বয়সী টিনার আগেও বিয়ে করেছিলেন এবং টিনার বয়স যখন ১৯ বছর তখন তার বাবা-মা জানতে পারেন যে সে সমকামী। তাদের ধারণা ছিল, মেয়ে কোনো মানসিক রোগেই আক্রান্ত এবং  জোর করে এক পুরুষের সঙ্গে তার বিয়ে দেয়া হয়। কয়েক বছর পর সেই বিয়ে ভেঙে যায়।

    ২০১৮ সালে সুপ্রিম কোর্ট সমকামী মেলামেশাকে অপরাধ মুক্ত করে দিলেও বিয়ে এখনো আইনি বৈধতা পায়নি ভারতে।  তাই সরকারি খাতায় তাদের বিয়ে নথিভুক্ত না হলেও পারিবারিক স্বীকৃতিতে আদায় করে নিলেন এই দুই কন্যা।

    মাহফুজা ৫-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর