২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পাকিস্তানে ভয়াবহ বন্যায় প্রায় এক হাজার তিনশ জন মারা গেছেন

    পাকিস্তানে ভয়াবহ বন্যায় এখন পর্যন্ত প্রায় এক হাজার তিনশ জন মারা গেছেন । গেল  ২৪ ঘণ্টায় পাওয়া গেছে ২৯ জনের মৃত্যুর খবর ।  গেল জুন থেকে বন্যায় এখন পর্যন্ত ১ হাজার ২৯০ জনের মৃত্যু হয়েছে বলে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপণা কর্তৃপক্ষ -এনডিএমএ নিশ্চিত করেছে।

    দেশের বেশির ভাগ অঞ্চলই এখন পানির নিচে বলে জানায় জিও নিউজ । বিশেষ করে বেলুচিস্তান, খাইবার পাখতুনখোয়া এবং সিন্ধু প্রদেশের বিভিন্ন অংশ বন্যার পানিতে তলিয়ে গেছে।

    সিন্ধু প্রদেশে ১৮০ জন, খাইবার পাখতুনখোয়ায় ১৩৮  এবং বেলুচিস্তানে ১২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।এখন পর্যন্ত সম্পূর্ণ বা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ১৪ লাখ ৬৮ হাজার ১৯টি বাড়ি-ঘর । প্রাণ হারিয়েছে বন্যায় ৭ লাখ ৩৬ হাজার ৪৫৯ গবাদি পশু ।

    চালু রয়েছে দেশজুড়ে ত্রাণ কার্যক্রম । শনিবার সকালে ফ্রান্স থেকে মানবিক সহায়তা নিয়ে একটি ফ্লাইট ইসলামাবাদে অবতরণ করেছে।

    বন্যায় দেশটিতে ১০ বিলিয়ন ডলার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত ৭ লাখ ২৩ হাজার ৯১৯টি পরিবারকে ২৫ হাজার রুপি করে নগদ সহায়তা দেওয়া হয়েছে বরৈ জানান দারিদ্র্য বিমোচন এবং সামাজিক নিরাপত্তা বিষয়ক ফেডারেল মন্ত্রী শাজিয়া মেরি।

    মাহফুজা ৪-৯

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর