১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের পূর্বে অনুমতির বিধান বাতিলের রায় স্থগিত

    সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সরকারি কর্মচারীদের ফৌজদারি অপরাধে গ্রেপ্তার করতে সরকার বা নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি নেয়ার বিধান বাতিল করে হাইকোর্টের দেয়া রায় স্থগিত করেছেন।

    বৃহস্পতিবার ১ সেপ্টেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগের ৬ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানি নিয়ে ঘোষণা করেন এই রায়।

    আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন। অ্যাডভোকেট মনজিল মোরসেদ রিটের পক্ষে শুনানি করেন । বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহীমের চেম্বার আদালত রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেন।

    বুধবার রাষ্ট্রপক্ষ সরকারি কর্মচারীরা ফৌজদারি অপরাধ করলে তাদের গ্রেপ্তার করতে সরকার অনুমতি নেয়ার বিধান বাতিল করে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল করে ।

    গেল ২৫ আগস্ট হাইকোর্ট সরকারি কর্মচারীরা ফৌজদারি অপরাধ করলেও তাদের গ্রেপ্তার করতে সরকার বা নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি নেয়ার বিধান বাতিল করেন । এ রায় দেন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ ।

    মাহফুজা ১-৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর